সাংবাদিকদেরকে আলেকিত মানুষ হতে হবে-অতি: পুলিশ সুপার

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান বলেছেন, পুলিশ সমাজেরই একটি অংশ, অন্য কোন গ্রহ থেকে আমরা আসিনি। পুলিশ ভাল কাজ করে। পাশাপাশি মন্দ কাজও করে। যতক্ষন পর্যন্ত সমাজকে যারা লিড করে তারা পরিবর্তন না হবে ততক্ষন পযন্ত এ থেকে আমরা মুক্তি পাবনা। রোববার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টায় শহরের গলাচিপা এলাকায় একটি কোচিং সেন্টারে অনলাইন নিউজ পোর্টাল দেশ প্রতিদিন ২৪ ডট কম’র উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেছেন, বাংলাদেশ পুলিশ দেশ ও জনতার জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন। মাদক ও জঙ্গী তৎরতা বন্ধে পুলিশ কাজ করছে। সাংবাদিকদের উদ্দেশ্যে করে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, সাংবাদিকরা সমাজের জন্য কাজ করে। তাদেরকে আলোকিত মানুষ হতে হবে। আর আলোকিত মানুষ সত্য কথা বলে।
দেশ প্রতিদিন ডট কম’র জেলা প্রতিনিধি হৃদয় হাসান’র উপস্থাপনায় শফিকুল ইসলাম আরজুর সভাপতিত্বে জেলা স্বেচ্ছাসেবক লীগের মহানগর সভাপতি জুয়েল হোসেন বলেন, সাংবাদিকরা জাতির বিবেক এবং সমাজের দর্পন। তাদের কাছে একটাই চাওয়া তারা যাতে শুধু মাত্র নেগেটিভ সংবাদ না করে বেশি বেশি পজেটিভ সংবাদ করেন।
নারায়ণগঞ্জ প্রতিদিন ডট কম’র সম্পাদক ও প্রকাশক ও দৈনিক আমার বার্তা পত্রিকার জেলা প্রতিনিধি এবং নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. আবদুল্লাহ আল মামুন বলেন, সাংবাদিকতা পেশাকে ঢাল হিসেবে কেউ ব্যবহার করবেন না। এটি একটি মহৎ পেশা। আর এই মহৎ পেশার মাধ্যমে আমরা সমাজে ঘটে যাওয়া অন্যায়-অপরাধ তুলে ধরব। কাউকে হেয় প্রতিপন্ন করব না।
নারায়ণগঞ্জ বার্তা২৪ ডট কম’র সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকন বলেন, আমরা এষনও সাংবাদিক হতে পারিনি। একজন সংবাদ কর্মী হিসেবে দেশ ও জাতির কল্যানে কাজ যাচ্ছি। পজিটিভ সংবাদের চেয়ে পাঠকরা নেভেটিভ সংবাদই পছন্দ করেন বেশী। তাই আমরা পজিটিভ নিউজের কদোর পাইনা।
এসময় আরও বক্তব্য রাখেন, সদর মডেল থানার অফিসার ইনচার্জ ভারপ্রাপ্ত (ওসি) আবদুর রজ্জাক, ল্যাব এইড নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক শরিফুল ইসলাম সোহেল, ঢাকার নিউজ২৪ ডট কম’র সম্পাদক সোনিয়া দেওয়ান প্রীতি, দৈনিক আলোকিত সময়ের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি নুরুজ্জামান কাউসার, নারায়ণগঞ্জ মিউজিক একাডেমীর পরিচালক জিএম রহমান রনি, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট এসোসিয়েশন’র পরিচালক মো. কামরুল হাসান, স্কলার্স কানাডার পরিচালক মো. আজাহার হোসেন, মো. নজরুল ইসলাম, ইনচার্জ ফারইষ্ট ইন্সরেন্স লি: ও ফটো সাংবাদিক জামাল তালুকদার প্রমুখ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.