সোনারগাঁয়ে ৪ বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

0

বিজয় বার্তা ২৪ ডট কম

ডিবি পুলিশ পরিচয় দিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অষ্টিয়া প্রবাসীর বাড়িসহ ৪ বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। বৃহস্পতিবার রাতে উপজেলার বারদী ইউনিয়নের চকবাজার আলমদী, রিবর ও সনমান্দি ইউনিয়নের ফতেপুর গ্রামে পৃথকভাবে এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত পা বেধে ২৩ ভরি স্বর্ণলংকার, নগদ টাকাসহ প্রায় ১৬ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় শুক্রবার পৃথকভাবে সোনারগাঁ থানায় ডাকাতি মামলার প্রস্তুতি চলছে।

এলাকাবাসী জানা গেছে, বৃহস্পতিবার রাত সোয়া ২টার দিকে ২০-২৫ জনের মুখোশধারী ডাকাত দল ডিবি পুলিশ পরিচয়ে উপজেলার বারদী ইউনিয়নের চকবাজার আলমদী গ্রামের অষ্টিয়া প্রবাসী হাবিবুল্লাহের বাড়িতে হানা দেয়। এসময় ডাকাতদল বাড়ির প্রবেশ গেইটের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে হাবিবুল্লাহসহ তার বড় ভাই আলমগীর, ইব্রাহিম ও তার পরিবারের সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। পরে ডাকাতদল আলমগীরের কাছ থেকে আলমারী চাবি নিয়ে আলমগীরের ঘর থেকে নগদ ৫০ হাজার, ইব্রাহিমের রুম থেকে নগদ ৫৩ হাজার ও প্রবাসী হাবিবুল্লাহ রুমে গিয়ে নগদ সাড়ে ৪ লাখ টাকা ও ১৮ ভরি স্বর্ন, ৫টি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। এদিকে একই রাতে ওই ইউনিয়রের রিবর গ্রামের বাসিন্দা বারদী লোকনাথ আশ্রম কমিটির সাবেক সাধারণ সম্পাদক রঞ্জিত সাহার বাড়িতে ডাকাত দল হানা দেয়। ডাকাতরা রঞ্জিত সাহার ছেলে রঞ্জন সাহার ঘরে প্রবেশ করে ডিবি পুলিশ পরিচয়ে তার পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ২০ হাজার টাকা, ৩ ভরি স্বর্ণ, ২টি মোবাইল সেট, রঞ্জিত সাহার ছোট ভাই সত্য সাহার ঘর থেকে নগদ ২৫ হাজার টাকা, ৩টি মোবাইল সেট লুট করে নেয়। পরে ডাকাতদল রঞ্জিত সাহার বড় ভাই মৃত কালু সাহার ছেলে শ্যামল সাহার ঘরে প্রবেশ করে কিছু না পেয়ে তছনছ করে আসবাবপত্র ভাংচুর করে ডাকাতদল পালিয়ে যায়। অন্যদিকে ওই গ্রামের আবুল মিয়ার ভাড়াটিয়া গার্মেন্ট কর্মী জীবন মিয়ার ঘরের দরজা ভেঙ্গে নগদ ১ ভরি র্স্বণ লুট করে নিয়ে যায়। অপরদিকে ওই রাতেই উপজেলার সনমান্দি ইউনিয়নের ফতেপুর গ্রামে পুলিশ কনষ্টেবল আজহার মিয়ার বাড়িতে ডাকাত দল হানা দেয়। ডাকাতরা ১ ভরি র্স্বণ, ১৩ হাজার টাকা ও ১ টি মোবাইল সেট লুট করে নিয়ে যায়।
এ ঘটনায় সোনারগাঁ থানার ওসি মো: মোরশেদ আলম পিপিএম জানান, ডাকাতির ঘটনাগুলো সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ডাকাত ধরতে বিভিন্ন স্থানে অভিযান অবহ্যত রয়েছে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.