নাসিকের সমস্যা সমাধানের আশ্বাস দিলেন কাউন্সিলর বাদল

0

বিজয় বার্তা ২৪ ডট কম

এলাকাবাসীর শত সমস্যার কথা শুনেও ধৈর্য্যহারা হননি দুই দুইবার নির্বাচিত নাসিক ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল। গতকাল মঙ্গলবার বিকালে জনতার মুখোমুখী অনুষ্ঠানে বিভিন্ন এলাকা থেকে আগত সব এলাকার মানুষের একাধিক সমস্যার কথা ধৈর্য্য সহকারে শুনেন কাউন্সিলর শাহজালাল বাদল। এশার নামাজের পূর্ব পর্যন্ত এলাকাবাসী তাদের বিভিন্ন সমস্যার কথা প্রশ্নাকারে বলেতে থাকেন। অবশেষে সিটি কর্পোরেশনের থেকে আগত কর্মকর্তারা অনুরোধ জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন। সিটি কর্পোরেশনের কর্মকর্তারা ধৈর্য্যহারা হয়ে গেলেও ধৈর্য্যহারা হননি কাউন্সিলর বাদল এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর মাকসুদা মুজাফ্ফর। তারা শুনতে থাকেন এলাকাবাসীর বিভিন্ন সমস্যার কথা এবং আগামীতে এলাকাবাসীর সকল সমস্যা নাসিক মেয়র আইভীর নেতৃত্বে সমাধান কবে বলে এলাকাবাসীদের আশ্বাস প্রদান করেন। নাসিক কর্মকর্তাদের উপস্থিতিতে সিদ্ধিরগঞ্জের ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল সাধারণ জনতার মুখমুখী হয়ে উন্মুক্ত এই আলোচনা সভা করেন।
সিটি গর্ভানেন্সের আওতায় জাইকার অর্থায়নে জনতার মুখোমুখি অনুষ্ঠানটি এই প্রথম নাসিকের উদ্যোগে আয়োজন করা হয়েছে। এর ধারাবাহিকতায় নাসিকের ২৭টি ওয়ার্ডে পর্যায়ক্রমে প্রতিদিন জনতার মুখোমুখি অনুষ্ঠিত হবে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নব নির্বাচিত কাউন্সিলরদের এক বছর পূর্তি উপলক্ষ্যে গত এক বছর কাউন্সিলরা নিজ নিজ এলাকায় কতটুকু সেবা দিতে পেরেছেন তারই মূল্যায়নে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার ৩নং ওয়ার্ডের নয়াআটি মুক্তিনগর বটতলা এলাকায় স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনগণের অংশগ্রহন নিশ্চিত করনের লক্ষ্যে জাইকার অর্থায়নে চলমান সিটি গর্ভানেন্স প্রকল্প (সিজিপি) এর আওতায় এ উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আধুনিক নগড় গড়তে জনগনের চাহিদা অনুযায়ী মতামত গ্রহণের মাধ্যমে টেকসই উন্নয়ণ করাই এ প্রকল্পের মূল লক্ষ্য। নাসিক ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, নাসিক সংরক্ষিত মহিলা কাউন্সিলর মাকসুদা মোজাফ্ফর, সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়ৎ আইভীর পিএ আবুল হোসেন, উপ-সহকারী প্রকৌশলী সুমন চন্দ্র দেবনাথ, সিটির সিদ্ধিরগঞ্জ অঞ্চলের কর কর্মকর্তা মোঃ হান্নান মিয়াসহ জাইকা প্রতিনিধি দল। এসময় আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধ আবু জাফর টিপু, হাজী আব্দুল মান্নান, জিয়াউল হক, হাজী সাহাবুদ্দিনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। সভায় সাধারণ ওয়ার্ডবাসীর বিভিন্ন প্রশ্নর জবাব দেন কাউন্সিলর শাহজালাল বাদল। দ্বিতীয় মেয়াদে কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর গত ১ বছরে ৩নং ওয়ার্ডে ২৭ কোটি ৮৮ লাখ টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে দাবি করে কাউন্সিলর বাদল আরো বলেন, চলমান আরসিসি রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ শেষ হলে বাকী রাস্তার কাজ করার জন্য নতুন টেন্ডার হবে।
জনতার দাবির প্রেক্ষিতে ৩নং ওয়ার্ডে একটি খেলার মাঠ, একটি কমিউনিটি সেন্টার, একটি পার্ক নির্মাণ করার জন্য মেয়রের সাথে আলোচনা করে ব্যবস্থা করবো। সভায় ওয়ার্ডের বিভিন্ন এলাকা থেকে আগত সাধারণ মানুষ অধিকাংশ লোকই রাস্তা ও জলাবদ্ধতা সমস্যা তুলে ধরেন বেশী। সভায় বিপুল সংখ্যক নারী পুরুষ উপস্থিত ছিলেন। নাসিক ১নং এবং ২নং ওয়ার্ডের জনতার মুখোমুখি অনুস্টান অনুষ্ঠিত হয়। তবে প্রতিটি অনুষ্টান মাগরিবের আগেই শেষ হয়ে গেলেও বাদলের অনুষ্টানটি এশার নামাজের আগ পর্যন্ত ছিলো। ফলে বাদলের সাহসীকতা ও ধৈর্য্যরে পরিচয় ফুটে উঠেছে বলে অনুষ্ঠানে আগত এলাকাবাসী জানান।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.