লিডিং চিলড্রেন ইন্টারন্যাশনাল স্কুল’র ডিজিটালাইজেশন কার্যক্রমের উদ্বোধন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

পশ্চিম লামাপাড়া, শিবুমার্কেট, ফতুল্লায় অবস্থিত লিডিং চিলড্রেন ইন্টারন্যাশনাল স্কুল এবং লিডিং কালচারাল একাডেমীর সম্পূর্ণ ডিজিটাল কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। জাকজমকপূর্ণ এ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য সংরক্ষিত এডঃ হোসনে আরা বেগম বাবলী এবং বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন তাসনিম জেবিন বিনতে শেখ, উপজেলা নির্বাহী অফিসার, নারায়ণগঞ্জ সদর। সম্মানিত অতিথী হিসাবে উপস্থিত ছিলেন সাহাবদ্দিন সাদু- সভাপতি, পশ্চিম লামাপাড়া উন্নয়ন কমিটি ও ব্যবস্থাপনা পরিচালক সাহাবদ্দিন সিএনজি, উপস্থিত ছিলেন মোঃ বাবুল মিয়া ও মোবারক প্রধান। সভাপতিত্ব করেন মোঃ কামরুজ্জামান হেনা- চেয়ারম্যান, লিডিং চিলড্রেন ইন্টারন্যাশনাল স্কুল ও লিডিং কালচারাল একাডেমী।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মোসামৎ ফাতেমা বেগম এবং মিসেস নুরুন্নাহার হক ও মিসেস নূরজাহান পারভীন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাজী মোহাম্মদ গোলাম হোসেন (জি,হোসেন), পরিচালক- লিডিং ইন্টারন্যাশনাল স্কুল এবং লিডিং কালচারাল একাডেমী।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এবং উপস্থিত অতিথিবৃন্দ লেপটপের সাহায্যে এক হাজার মোবাইলে ম্যাসেজ পাঠানোর মাধ্যমে ডিজিটাল কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর ২০০৩ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে পনের বছরের ইতিহাস প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়।
এডঃ হোসনে আরা বেগম বাবলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেন তার বাস্তবায়নে লিডিং স্কুল যে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করল তার জন্য স্কুল কর্তৃপক্ষকে অভিনন্দন জানাই। এই স্কুলের শিক্ষার্থীরা ডিজিটাল পদ্ধতিতে পড়াশোনার মাধ্যমে যোগ্য এবং দক্ষ নাগরিক হিসাবে সোনার বাংলা গড়ে তুলবে।
বিশেষ অতিথি তাসনিম জেবিন বিনতে শেখ বলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার খুব সন্নিকটে লিডিং স্কুল ডিজিটাল কার্যক্রমের উদ্বোধনের মাধ্যমে সরকারের নেয়া পদক্ষেপকে একধাপ এগিয়ে নিল। এই কিন্ডার গার্টেন স্কুলটির উন্নতি কামনা করেন তিনি। এবং তিনি আরও বলেন এই স্কুলটি রোলমডেল হিসেবে থাকবে।
সভাপতি মোঃ কামরুজ্জামান হেনা বলেন, অলাভজনক এই স্কুলটি অত্র এলাকার শতশত শিক্ষার্থীকে মানসম্পন্ন শিক্ষা দানের মাধ্যমে জাতিগঠনে সহায়তা করছে। আগামীতে এই স্কুল প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ডিজিটাল পদ্ধতিতে হাতে কলমে শিক্ষা পাবে। চারশত ছাত্র-ছাত্রীর জন্য পঁচিশ জন নিবেদিত প্রান শিক্ষক অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। পরিচালক মোসামৎ ফাতেমা বেগম এবং মিসেস নুরুন্নাহার হক ডিজিটাল কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট প্রিন্সিপাল মোঃ শাহীন মোল্লা এবং আইসিটি শিক্ষক খান আরিফ হোসেন সহ সকল শিক্ষক শিক্ষিকাদের ধন্যবাদ জানান।

প্রিন্সিপাল বলেন ডিজিটাল কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা যে সুবিধা পাবে তা হল- কার্ডপাঞ্চিং সিষ্টেম, মাল্টিমিডিয়া ক্লাসরুম, সিসি ক্যামেরা, ডিজিটাল সাউন্ড সিষ্টেম, সফটওয়ার সিষ্টেমের মাধ্যমে সংশ্লিষ্ট সকলের তথ্য সংরক্ষণ, সফটওয়ারের মাধ্যমে ফলাফল প্রকাশ, ডিজিটাল সিষ্টেমে হিসাব সংরক্ষণ, ডিজিটাল নোটিশ বোর্ড ইত্যাদি।

পরিচালক কাজী জি, হোসেন বলেন, মাননীয় এমপি এডঃ হোসনেআরা বেগম বাবলী পশ্চিম লামাপাড়া এলাকায় অবস্থিত দরগাহ্বাড়ী জামে মসজিদের মুসল্লি এবং লিডিং স্কুলের ছোট ছেলে-মেয়ে সহ এলাকার জনসাধরনের সুবিধার জন্য দুটি রাস্তা পাকা করণ এবং রাস্তার উপর সোলার বাতির স্ট্যান্ড বসিয়ে দিয়েছেন। আজকের অনুষ্ঠানে স্কুলের উন্নয়নের জন্য অনুদান প্রদানের ঘোষনার জন্য ধন্যবাদ জানান। তিনি আরো বলেন আজ হতে পনের বছর আগে শিক্ষায় পিছিয়ে পড়া এই এলাকার জন্য লিডিং স্কুল এবং লিডিং কালচারাল একাডেমী আলোকবর্তীকা হিসাবে কাজ করছে। তিনি স্কুল পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করেন।

Leave A Reply