বর্তমান সরকার এদেশে গণতন্ত্র হরণ করেছে-এড.সাখাওয়াত

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বর্তমান সরকার এদেশে গণতন্ত্র হরণ করেছে। মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। আর সে লক্ষ্যে নিরপেক্ষ সরকারের অধীনে একটি গ্রহনযোগ্য নির্বাচনের দাবীতে বিএনপি আন্দোলন করে যাচ্ছে। কারন এদেশের ৮০ ভাগ মানুষ আর এই সরকারকে দেখতে চায় না।

শনিবার ( ১৮ নভেম্বর ) সকালে শহরের আলম খান লেনে মহানগর বিএনপির ১৪ নং ওয়ার্ড কর্তৃক আয়োজিত সদস্য সংগ্রহ ও নবায়ন করার কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

তিনি আরো বলেন, নিরপেক্ষ নির্বাচন হলে দেশের জনগন এই সরকারকে প্রত্যাখ্যান করবে। আর এটা বুঝতে পেরে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে। তাই তারা মিথ্যা মামলা দিয়ে বিএনপি’র নেতাকর্মীদের গ্রেফতার করছে। এই যেমন গতকাল কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হককে গ্রেফতার করা হয়েছে। কিন্তু হামলা মালা দিয়ে এই সরকারের শেষ রক্ষা হবে না। আমি আকরামুল হকসহ সকল বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবী করছি।

তিনি আরো বলেন, ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি দীর্ঘ দেড় বছর পর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মহা সমাবেশের আয়োজন করেন ‌। কিন্তু মহানগর বিএনপির দায়িত্বশীলদের দায়িত্ব অবহেলার কারণে সেই সমাবেশে গন জাগরণ সৃষ্টি করতে ব্যর্থ হয়েছে । কিন্তু শহীদ জিয়ার সৈনিকেরা তাদের ডাকের অপেক্ষায় ঘরে বসে থাকেনি। মহানগর বিএনপির তৃণমূল নেতাকর্মীরা বিশাল কর্মী নিয়ে বেগম খালেদা জিয়ার সমাবেশ সফল করেন ।

মহানগর ১৪ নং ওয়ার্ড বিএনপি নেতা হাজী কামাল উদ্দিনে সভাপতিত্বে এবং নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদল নেতা ইব্রাহীম বাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত সদস্য সংগ্রহ ও নবায়ণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি নেতা জাকির হোসেন খান, গুলজার হোসেন খান, হাজী ইসমাইল, মোস্তফা কন্ট্রাক্টর, জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম খান, ফতুল্লা থানা যুবদলের সাধারণ সম্পাদক নাজিম ইসলাম মিঠু, মহানগর ছাত্রদল নেতা আল আমিন প্রধান প্রমূখ।

এড. সাখাওয়াত হোসেন খান আরো বলেন,বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আগামী নির্বাচনকে সামনে রেখে ও দল সুসংগঠিত করতেই সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির ঘোষণা করেছিল ‌। কিন্তু মহানগর বিএনপির দায়িত্বশীলরা এই কর্মসূচি সফল করতে অনীহা করে ছিলো । পরে আমি মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নের তৃণমূল বিএনপির নেতাকর্মীদের নিয়ে বেগম খালেদা জিয়ার ঘোষিত কর্মসূচি সফল করতে কাজ করছি ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.