বার একাডেমী স্কুলের প্রধান শিক্ষককে দুর্নীতির অভিযোগে অপসারনের দাবি

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ বার একাডেমী স্কুলের প্রধান শিক্ষক মনিরুজ্জামান সরকারের বিরুদ্ধে দুর্নীতি, প্রশ্নপত্র ফাসঁ, কোচিং বানিজ্য সহ নানা অভিযোগ এনে অপসারনের দাবী জানিয়েছেন স্কুলের শিক্ষার্থী, অভিবাবক এবং এলাকাবাসী।

সোমবার সকালে ১১ দিকে শিক্ষা অফিসারের নিকট বার বার অভিযোগ দেওয়ার পরে কোন পদক্ষেপ না পাওয়াতে বিক্ষুব্ধ এলাকাবাসী মানববন্ধন করে। পরিস্থিতির অবনতি দেখে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় । পরে স্থানীয় কয়েকজনের মাধ্যমে প্রধান শিক্ষকে স্কুল থেকে সড়িয়ে নেওয়া হয়েছে ।

স্কুলের অভিভাবক ও শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন যাবত স্কুলের প্রধান শিক্ষক শিক্ষার্থীদের জিম্মি করে কোচিং বানিজ্য চালিয়ে যাচ্ছে। তার কোচিং বানিজ্য চালাতে স্কুলের শিক্ষার্থী বিউটি বেগমের মাধ্যমে। আর কোচিংয়ে না গেলে শিক্ষার্থীর উপর ক্ষিপ্ত হয়ে বিভিন্ন অপকর্ম চালান। প্রশ্নপত্র ফাসঁ, অতিরিক্ত ফি আদায়, গরিব শিক্ষার্থীদের দরখাস্ত না মুঞ্জুর, পরিক্ষা চলাকালিন তার কোচিংয়ে অধ্যায়ন রত শিক্ষার্থীদের উত্তর বলে দেওয়া, রেজিষ্ট্রেশন ফি অতিরিক্ত আদায়, সন্ত্রাসীদের মতো শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া, থ্রি স্টার গাইড কিনতে বলা যা কিনা রাফি জেনারেল এন্ড বুক স্টোরে পাওয়া যায় সহ নানা অভিযোগ আনে শিক্ষার্থীরা

স্কুলের সাবেক অভিভাবক কমিটির সদস্য মোঃ নূর জামান সরকার বলেন, এই স্কুল নারায়ণগঞ্জের একটি ঐতিহ্যবাহী স্কুল। এই স্কুল থেকে শিক্ষা গ্ৰহণ অনেকেই এমপি ও সচিব হয়েছে । নারায়ণগঞ্জের প্রয়াত সাংসদ নাসিম ওসমান, বর্তমান সাংসদ সেলিম ওসমান, শামীম ওসমান পরেছেন। এক সময়ে ১ থেকে ১০ মধ্যে ছিল শিক্ষা ব্যবস্থার মান, কিন্তু বর্তমানে এর মান দাড়িয়ে ৩৫ থেকে ৪০ যার অন্যতম কারন এই প্রধান শিক্ষক। আমরা অনেকবার শিক্ষা অফিসারের নিকট অভিযোগ এনেছি কিন্তু কোন সুরাহা হয় নি।

Leave A Reply