ইয়াং গ্লোবাল লিডার হলেন জুনাইদ আহমেদ পলক

0

polok

‘ইয়াং গ্লোবাল লিডার ২০১৬’ মনোনীত হয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম পলককে যুব বিশ্ব নেতা হিসেবে মনোনীত করেছে। পলকসহ ৪০ বছরের কম বয়সী বিশ্বের অন্যান্য যুববিশ্ব নেতাদের নামের একটি তালিকা তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে।
সেখানে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সাউথ এশিয়া রিজিয়নের নেতা হিসেবে জায়গা করে নিয়েছেন পলক।
পলকের নেতৃত্বগুণে পেশাদারী কর্ম সম্পাদন, সমাজের প্রতি অঙ্গীকার এবং আগামীর পৃথিবী রূপায়নে সম্ভাব্য অবদানের স্বীকৃতি হিসেবে প্রতিমন্ত্রীকে এই সম্মান দেওয়া হয়েছে।
সুইজারল্যান্ডভিত্তিক এই থিংক ট্যাংক প্রতিষ্ঠানটি প্রতি বছর সারাবিশ্ব থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিভা ছড়ানো ৪০ বছরের কম বয়সী বিশিষ্ঠ ব্যক্তিবর্গকে এই সম্মাননা দিয়ে আসছে।
সম্মাননা পাওয়ায় পলক আগামী পাঁচ বছর ফোরামের সকল কনফারেন্স ও কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পাবেন। এছাড়াও ফোরাম মনোনীত ব্যক্তির অন্যান্য উদ্যোগে সহযোগিতাও করবে।
জার্মানীর হ্যানোভারে সিবিট মেলায় অংশ নিয়েছেন পলক। সেখান থেকে মোবাইলে পলক বলেন, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের স্বীকৃতি সামনের দিনে কাজ করতে আমাকে আরও অনুপ্রেরণা দেবে। বৈচিত্রপূর্ণ বৈশ্বিক সম্প্রদায়ের সাথে কাজের সুযোগ আরও বাড়লো।
প্রতিমন্ত্রী তার এই মনোনয়ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে মানুষদের সবচেয়ে বেশী ভালোবাসত তাদের উদ্দেশে উৎসর্গ করেন।
এর আগে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ২০০৭ সালে মর্যাদাপূর্ণ এই মনোনয়ন পেয়েছিলেন।
এছাড়াও ফেইসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ, গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ, ই-কমার্স সাইট আলীবাবার প্রতিষ্ঠাতা জ্যাকমা এবং খ্যাতিমান অভিনেতা লিউনার্দো ডিক্যাপ্রিও’র মতো প্রখ্যাত ব্যক্তিবর্গও বিভিন্ন সময় ‘গ্লোবাল ইয়াং লিডার’ মনোনয়ন পেয়েছিলেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.