জামায়াতের রাজনীতি বন্ধ ও জামায়েতের সম্পত্তি মুক্তিযোদ্বাদের হাতে দেয়া হবে

0

নারায়ণগঞ্জ,বিজয় বার্তা ২৪

1 copyমুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জামায়েতের সকল সম্পত্তি বাজয়াপ্ত করে মুক্তি যোদ্বাদের হাতে তুলে দেয়া হবে। খুব অল্প দিনের মধ্যেই আইন করে জামায়াতের রাজনীতি বন্ধ করা হবে।

তিনি বুধবার দুপুরেসোনারগাঁয়ের বারদীর গোয়ালপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে  তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, বর্তমানে মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা বাবদ যে ৮ হাজার টাকা দেয়া হয় তা বাড়িয়ে ১০ হাজার টাকা করা হবে। তাছাড়া, দেশের বিভিন্ন স্থানে থাকা মুক্তিযোদ্ধাদের কবর এবং যারা ভবিষ্যতে মারা যাবেন তাদের সকল কবরগুলো একই নকশায় করার পাশাপাশি প্রতিটি উপজেলায় সরকারী জমিতেবহুতল বিশিষ্ট মুক্তিযোদ্ধা কোয়ার্টার নির্মাণ করা হবে, যেখানে ২৫টি ফ্ল্যাট থাকবে বিশেষ মুক্তিযোদ্ধাদের জন্য। বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজম্ম লীগের সভাপতিফাতেমা জলিল সাথীর সভাপতিত্বে অনুষ্ঠিত সনদ বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, আগামী ৪৫ দিনের মধ্যে সোনারগাঁ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হবে।

বিশেষ অতিথির নারায়ণগঞ্জ -৩ (সোনারগাঁ) সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, সমগ্র বাঙ্গালী জাতী আজ মুক্তি যোদ্বাদের কাছে ঋনী । এ জাতী তাদের ঋনী ‍ শোধ করতে পারবে না । আমরা আজ স্বাধীন ভাবে যা কিছু্ করছি তার সকল সন্মানের দাবীদার বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদের মুক্তিযোদ্বারা।

Mp Khoka copyসোনারগাঁ ভুইয়া ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান ও আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ -৩ (সোনারগাঁ) সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামছুল ইসলাম ভুইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট নুরুল হুদা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সোহেল রানা, ডেপুটি কমান্ডার ওসমান গনি, বারদী ইউনিয়ন চেয়ারম্যান জহিরুল হক, সনমান্দি ইউপি চেয়ারম্যান শাহবুদ্দিন সাবু, নোয়াগাও ইউপি চেয়ারম্যান দেওয়ান উদ্দিন চুন্নু প্রমূখ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.