সোনারগায়ে ১৮টি বিষধর পানশ সাপ উদ্ধার 

0
বিজয় বার্তা ২৪ ডট কম
সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল নুনেরটেক এলাকার বারেক মিয়ার বসতবাড়ি থেকে ১৮টি বিষধর খইয়া পানশ সাপ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সাপুরে এনে বসতবাড়ির বিভিন্ন ঘর থেকে বিষধর সাপগুলো উদ্ধার করা হয়।
জানাযায়, বহুদিন ধরে সাপের আনাগোনায় বারেক মিয়ার পরিবার অস্থিত। বাড়ির মালিক বারেক মিয়া সাপুরের খোজ নিয়ে গতকাল সকালে রূপগঞ্জ এলাকা থেকে ফজলু ও মোস্তফা নামে দুইজন সাপুরে বাড়িতে নিয়ে আসে। বৃহ্সপতিবার সকালে বসতঘর বাড়ির তিনটি ঘর থেকে সাপুরে ফজলু তার মামা মোস্তফা দুই ঘন্টা চেষ্টার পর একটি বড় খইয়া পানশ ও সাথে আরো সতেরোটি বাচ্চা সাপ উদ্ধার করে।
এ খবর শোনে এলাকা শত শত উৎসুক জনতা বারেকের বাড়িতে আসে এক নজর সাপুরের ধরা সাপগুলো দেখতে। পরে সাপুরে একে একে সাপের বিষ দাঁত ভেঙ্গে দেয় এবং এলাকাসীকে ভয় না পাওয়ার আশ্বাস দেয়। পরে সাপগুলো নিয়ে যায়।
এব্যাপারে বাড়ির মালিক বারেক মিয়া জানান, অনেক দিন ধরে সাপের উৎপাতে অস্থিত লাগছিল। বাড়ির বউ-ঝি, ছেলে মেয়েরা ভয়ে ঘরে প্রবেশ করছিল না। তাই সাপুরে ডেকে নিয়ে আসি। এত গুলো বাপ উদ্ধারের পর এখন স্বস্তি পাচ্ছি।
সাপুরে ফজলু জানায়, আসলে সাপ দেখে ভয় পাওয়ার কোন কারণ নাই, সাহস করে ধরে ফেললেই চলে। সাপ ধরতে কোন মন্ত্র বা কোন কিছু করা লাগে না। এসব সাপ মুলত বাচ্ছা দেওয়ার জন্য লোকলয়ে আসে। অহেতুক কোন মানুষ কামড়ায় না।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.