সোনারগায়ে অবৈধ পলিথিন কারখানাকে অর্থদন্ড

0

বিজয় বার্তা ২৪ ডট কম

সোনারগাঁ উপজেলায় অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে ওঠা একটি পলিথিন কারখানা বন্ধ করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন। একই সঙ্গে ওই পলিথিন কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ৮০০ কেজি শপিং ব্যাগ ও ২৬ বস্তা পলিথিন জব্দ করা হয়।

সোমবার দুপুরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের ছোট কোরবানপুর গ্রামে শাফায়াত এন্টারপ্রাইজ নামের পলিথিন কারখানায় অভিযান চালিয়ে কারখানাটি বন্ধ করে দেয়া হয়।

সোনারগাঁ উপজেলার নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় কারখানা থেকে ৮০০ কেজি ব্যাগ ও ২৬ বস্তা পলিথিন জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, দীর্ঘদিন ধরে পিরোজপুর ইউনিয়নের ছোট কোরবানপুর গ্রামে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই এই কারখানায় পলিথিন ব্যাগ উৎপাদন করছিল। সোমবার দুপুরে কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি কারখানা থেকে ৮০০ কেজি ব্যাগ ও ২৬ বস্তা পলিথিন জব্দ করা হয়। পরে কারখানাটি সিলগালা করে দেয়া হয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সাঈদ আনোয়ার, র‌্যাব-১১-এর এএসপি মোস্তাফিজুর রহমান ও নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মইনুল হক।

0 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.