সাত খুন মামলার শুনানির বেঞ্চ গঠন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় আপিল ও ডেথ রেফারেন্স এর শুনানির জন্য বেঞ্চ গঠন করে দিয়েছে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এ শুনানি হবে বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলাম এর বেঞ্চে।

এর আগে মঙ্গলবার পলাতক আসামিদের আপিল শুনানিতে আইনজীবী নিয়োগের নির্দেশ দেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

গত বৃহস্পতিবারের কার্যতালিকায় হাইকোট্রের ৫ নম্বর আদালতে আদেশের জন্য রাখা ছিল ডেথ রেফারেন্স। এ মামলার ২৬ পলাতক আসামির জন্য রাষ্ট্রীয় আইনজীবী (স্টেট-ডিফেন্স) নিয়োগ ও আসামিদের আপিল বিষয়ে আদেশের জন্য রাখা ছিল।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজন। এর ৩ দিন পর ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে একে একে ভেসে ওঠে সাতটি লাশ। নিহত বাকিরা হলেন নজরুলের বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, গাড়িচালক জাহাঙ্গীর আলম ও চন্দন সরকারের গাড়িচালক মো. ইব্রাহীম।

এর আগে ৭ মে সাত খুন হত্যা মামলার ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ড অনুমোদন) ও আপিলের পেপারবুক (মামলার সারসংক্ষেপ) সরকারি ছাপাখানা থেকে হাইকোর্টে এসে পৌঁছে। সেইদিন হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্টার (বিচার ও প্রশাসন) মো. সাব্বির ফয়েজ সাংবাদিকদের বলেন, পেপারবুক অগ্রাধিকার ভিত্তিতে প্রস্তুত হয়ে হাইকোট্রের সংশ্লিষ্ট শাখায় এসে পৌঁছেছে। প্রধান বিচারপতি হাইকোট্রের বেঞ্চ নির্ধারণ করে দিলে কার্যতালিকায় আসবে।

গত ১৬ জানুয়ারি সাত খুন মামলায় ২৬ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মামলার ৩৫ আসামির মধ্যে গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন ২৩ জন।

Leave A Reply