সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে তরুণ ছাত্র সমাজের মানববন্ধন

0

সংবাদ বিজ্ঞপ্তি,

সচেতন নারায়ণগঞ্জবাসী ও তরুণ ছাত্র সমাজের উদ্যোগে নারায়ণগঞ্জের ৫ সাংবাদিকের বিরুদ্ধে হয়রানীমূলক ও অযৌক্তিক আইসিটি মামলার প্রত্যাহারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৮ এপ্রিল মঙ্গলবার বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সুশিক্ষিত তরুণ, সৎ সাহসী ও মেধাবী সাংবাদিক অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর প্রকাশক ও জাতীয় অনলাইন সংবাদ মাধ্যম মোড়ল নিউজ ২৪ এর ডিস্ট্রিক কোরেসপোন্ডেন্ট ও যুগের চিন্তার রির্পোটার সৈয়দ সিফাত আল রহমান লিংকন একজন উদিয়মান সাংবাদিক আমাদের তরুণ ও ছাত্র সমাজের র্গব। আইসিটি এ্যাক্ট ৫৭ ধারায় এই হয়রানীমূলক ও অযৌক্তিক মামলাটি দিয়ে তার জীবনকে আজ ধ্বংসের মুখে ফেলে দেয়া হচ্ছে। তার পরিবার, আত্মীয়, বন্ধু, শুভাকাঙ্খী আমরা সকলেই খুবই চিন্তিত ও র্মমাহত। আমরা জানতে পেরেছি যে সংবাদটি প্রকাশে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে তা অনলাইন ইত্তেফাক ডটকম ডট বিডিতেও প্রকাশ করা হয়। যা পরে পরিবর্তন করে ফেলা হয়। এরপর তথ্য বিভ্রাটের কারণে অনলাইন সংবাদ মাধ্যম নারায়ণগঞ্জ বার্তা ২৪ থেকেও সে সংবাদটি একই দিনে প্রত্যাহার করা হয়। এবং সংবাদ প্রত্যাহার ও দু:খ প্রকাশ এই শিরোনামে নারায়ণগঞ্জ বার্তা ২৪ সংবাদ মাধ্যমটিতে প্রকাশও করা হয়। তারপরেও এ অযৌক্তিক মামলা কেন ? এই মামলাটির মাধ্যমে একজন ছাত্রের ভবিষ্যতকে অন্ধকারে ঢেকে দেয়া হয়েছে। তাই আমারা সকলেই এই মামলাটিকে প্রত্যাহার করে নেয়ার জোড় দাবী জানাই। এছাড়াও আরও ৪ জন সাংবাদিককে মামলা দেয়া হয় যারা প্রত্যেকেই পেশাদার সাংবাদিক। এদেরকে এই মামলা দেয়ার মাধ্যমে জাতিকে কলংকিত করা হচ্ছে।

বক্তারা আরও বলেন, আমরা সকলেই জানি সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক। যারা বিভিন্ন সময়ই বিভিন্ন হামলা ও মামলার সম্মূখিন হলেও র্সবকালেই দেশ ও জাতির স্বার্থেই কাজ করে যাচ্ছে। তারা সকল বাধা বিপত্তিকে পেরিয়ে আমাদের মাঝে সংবাদ উপস্থাপন করছে। যা আমরা হয়ত কিছু টাকার বিনিময়ে একটি সংবাদ পত্র কিনে অথবা ইন্টারনেট ব্যবহার করে অনলাইন সংবাদ মাধ্যমে সহজেই জানতে পারছি। যা ছাড়া কখনই হয়তো বিভিন্ন জেলা ও দেশ বিদেশের সকল সংবাদ একসাথে পাওয়া সম্ভবময় ছিলনা। আর বর্তমানে অনলাইন সংবাদ মাধ্যমগুলো থাকাতেই যেকোন সংবাদ জানার জন্য পরের দিনের অপেক্ষায় থাকতে হয়না। তাৎক্ষনিক যেকোন ঘটনা সারা বিশ্ব জানতে পারে।
কিন্তু আইসিটি এ্যাক্ট ৫৭ ধারায় যে মামলাটি সাংবাদিকদের করা হয়েছে এর দ্বারা এই আইনটিকে অপব্যবহার করে সাংবাদিকদের হয়রানী করা হচ্ছে। যা সচেতন মানুষ হিসেবে কখনই আমরা কামনা করিনা। তাই আমাদের সকলের অনুরোধ থাকবে মাননীয় মেয়র মহোদয় ও তার ভাইয়ের কাছে মামলাটি প্রত্যাহার করে সাংবাদিকদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে।

প্রসঙ্গত, চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি ও যুগের চিন্তা পত্রিকার সম্পাদক মোরসালিন বাবলা, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি ও ডান্ডিবার্তা পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান বাদল, যুগান্তরের প্রতিবেদক ও নারায়ণগঞ্জের আলো পত্রিকাটির সম্পাদক রাজু আহমেদ, অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর প্রকাশক ও জাতীয় অনলাইন সংবাদ মাধ্যম মোড়ল নিউজ ২৪ এর ডিস্ট্রিক কোরেসপোন্ডেন্ট ও যুগের চিন্তার রির্পোটার সৈয়দ সিফাত আল রহমান লিংকন, নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর নির্বাহী সম্পাদক মাহমুদ হাসান কচির বিরুদ্ধে দায়ের করা আইসিটি মামলা প্রত্যাহারের দাবী জানান। এ ব্যাপারে পুলিশ প্রশাসন, সংশ্লিষ্ট র্কতৃপক্ষসহ প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে সাংবাদিকদের উপরে নির্যাতন ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে দ্রুত হস্তক্ষেপ কামনা করে।

Leave A Reply