সমাবেশে যাত্রাকালে না’গঞ্জ বিএনপির ৭৭ জন নেতাকর্মী আটক

0

বিজয় বার্তা ২৪ ডট কম

ঢাকায় জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যাত্রাকালে নারায়ণগঞ্জ বিএনপির ৭৭ জন নেতাকর্মীকে আটক করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখা পুলিশ (ডিবি) ও ফতুল্লা মডেল থানা পুলিশ।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের পৃথক দু’টি স্থানে চেকপোস্ট বসিয়ে যাত্রীবাহী বাসসহ তাদের আটক করা হয়।

জেলা স্বেচ্ছাসেবক দলের ৪৮ জন নেতাকর্মীসহ একটি বোরাক পরিবহণের বাস আটক করেছে ডিবি পুলিশ।

অভিযানের নেতৃত্বে থাকা ডিবির ইন্সপেক্টর এনামুল হক এনাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

এদিন ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যোগ দিতে বোরাক পরিবহনের একটি বাসে করে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছা সেবকদলের ৪৮ জন নেতাকর্মীরা ঢাকায় যাচ্ছিল। এসময় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড এর চানমারী এলাকায় তল্লাশী চালিয়ে ডিবি পুলিশ তাদের আটক করে সদর ও ফতুল্লা মডেল থানায় হস্তান্তর করেন। আর আটক বাসটিকে জেলা পুলিশ লাইনসে নিয়ে যাওয়া হয়েছে।

আটককৃতরা হলেন, স্বেচ্ছাসেবক দল নেতা রাব্বানী, হুমায়ূন কবির, রনি, মাহফুজ মাতবর, রাব্বী, রাজু, ইমরান হোসেন, আসাদুল ইসলাম, আবু হানিফ, বিল্লাল হোসেন, আনিছ আনসার, শরীফ, আলমগীর, মো: হোসেন মিয়া, রুহুল আমিন, হাসান, বসার, মাহফুজ, চঞ্চল, হৃদয়, রাসেল, বাবু, রিয়াজ, কাউসার মীর, আজাদ, সোহাগ, আনোয়ার, রনি, মঞ্জুর, হাবিব, রানা, লিটন, রাসেল মাহমুদ, হযরত আলী, রুবেল, আনোয়ার, রনি, কামরুল ইসলাম, আবীর, ইমদাদুল হক, সহীব মিয়া এবং বাসের ড্রাইভার, হেলপারসহ ৬ জন।

এ বিষয়ে ডিবির ইন্সপেক্টর এনামুল হক এনাম জানান, ‘যাত্রীবাহী বাসে চড়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাঁনমারী এলাকায় তল্লাশী চালিয়ে বোরাক পরিবহনের একটি বাস থেকে স্বেচ্ছা সেবকদলের ৪৮ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।’

অপরদিকে, একইদিন সকাল সাড়ে ১১ টায় বরযাত্রী বেশে ঢাকায় যাওয়ার পথে ফতুল্লা থেকে বাসসহ ২৯ জন কে আটক করে পুলিশ।

ফতুল্লার মুন্সীখোলায় ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কে চেকপোস্ট এলাকা হতে তাদেরকে আটক করা হয়।

পুলিশের দাবী, ঢাকায় জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যাওয়ার পথে আটককৃতরা সকলেই বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী।

তবে আটককৃতদের দাবী তারা মুন্সীগঞ্জ থেকে ঢাকার খিলগাঁও বিয়ের বরযাত্রী হিসেবে যাওয়ার সময় তাদেরকে বাসসহ আটক করা হয়।

আটককৃতরা হলেন, বাদল মিয়া, আবু তাহের, জাহাঙ্গীর হোসেন, আশরাফুল ইসলাম, শামীম, সালামত গাজী, সানাউল্লাহ, রবিউল আউয়াল, এড. শিবলী আহম্মেদ, জসিম উদ্দিন, হাবিব, শানু মিয়া, সাহেব আলী, মিজানুর রহমান, সুলতান আহম্মেদ, উজ্জল, মামুন আহম্মেদ, সাগর, মিজানুর রহমান, নিজাম উদ্দিন, ওসমান গনি, বজলুর রহমান, রিপন শেখ, ওয়াজ করুনী, কামাল হোসেন, আমিনুল ইসলাম, হাসানুল ইসলাম বাপ্পী, ফয়সাল, মিন্টু।

তাদের সকলের বাড়ী মুন্সীগঞ্জ জেলার সদর থানা এলাকায়।

ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক ইলিয়াস আলী জানান, ঢাকায় জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যাওয়ার পথে ফতুল্লার মুন্সীখোলা চেকপোস্ট এলাকায় দিঘীরপাড় নামক একটি পরিবহনের যাত্রী দেখে সন্দেহ হলে গাড়ীটি গতিরোধ করে বাসসহ ২৯ জনকে আটক করা হয়। আটককৃতরা বরযাত্রী হিসেবে বিয়ের অনুষ্ঠানে যাওয়ার কথা বললেও প্রকৃতপক্ষে তারা সমাবেশে যাওয়ার উদ্দেশ্যে দিঘিরপাড় পরিবহনের বাস ভাড়া করেছিলেন। তারা বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত।

তিনি আরও জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.