সত্যি হলো আইভীর কথা আনোয়ার বসলো আইভীর পাশে

0

বিজয় বার্তা ২৪ ডট কম

জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সদ্য পদত্যাগকারী মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছিলেন আনোয়ার হোসেন নাসিক নির্বাচনে তার পাশে এসে বসবেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিগত বাজেট অনুষ্ঠানে তিনি এ কথা বলেছিলেন। নাসিক নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থীর জন্য সাংসদ শামীম ওসমানের নির্দেশে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ থেকে আইভীকে ছাড়া আনোয়ার হোসেন, মজিবর, রশিদের নাম সমর্থন দিয়ে কেন্দ্রে পাঠান তৃনমূল। শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটির মনোনয়ন বোর্ড আইভীকে মেয়র পদে মনোনীত করেন। ওই দিন মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী সাংসদ শামীম ওসমান ও আনোয়ার হোসেন সহ নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতৃবৃন্দ নৌকার জয় ছিনিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দেন। তারই ধারবাহিকতায় নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতৃবৃন্দ একে একে আইভীর নৌকায় উঠতে শুরু করেছেন। সোমবার নাসিক নির্বাচন উপলক্ষে আওয়ামীলীগের কেন্দ্রিয় নেতৃবৃন্দের সাথে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের সভায় মহানগর আওয়ামলীগের সভাপতি আনোয়ার হোসেন আইভীর পাশে এসে বসেন এবং প্রধানমন্ত্রীর নির্দেশে নৌকা মার্কা জয়ী করতে আইভীর পক্ষে কাজ করবেন বলে জানান আনোয়ার।

সভায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য গবেষনা বিষয়ক সম্পাদক এড. আফজাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় নেত্রী পারভিন জামাল কল্পনা, প্রফেসর মেরিনা জাহান, মারুফা আক্তার পপি প্রমূখ ও নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি চন্দনশীল, সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম.এ রশিদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু অন্যান্য নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ আওয়ামীলীগে দুইভাগ বিভেক্ত। একাংশে রয়েছে ডা. সেলিনা হায়াৎ আইভী সমর্থিত। আরেকাংশে রয়েছে নারায়ণগঞ্জ- ৪ আসনের সাংসদ শামীম ওসমানের সমর্থিত নেতৃবৃন্দ। এদিকে বিগত নাসিক নির্বাচনে ডা. সেলিনা আইভীর পক্ষে কাজ করেছিলেন আনোয়ার হোসেন।যা ছিল সাংসদ শামীম ওসমানের বিপক্ষে। সেই নির্বাচনে শামীম ওসমানের বিপুল ভোটে পরাজিত করে ডা. সেলিনা হায়াৎ আইভী জয়ী হয়।পরে কোন এক কারনে সাংসদ শামীম ওসমানের সাথে যোগদান করেন আনোয়ার হোসেন। ওই সময় আনোয়ার হোসেন আইভীর বিরোধীতা করে অনেক বক্তব্য রাখেন। তার প্রেক্ষিতে আইভী এক সভায় বলেন, আনোয়ার হোসেনের প্রতি ক্ষোভ প্রকাশ বক্তব্য রাখেন। এবং বলেন আজ তিনি আমার বিরুদ্ধে কথা বলছেন একদিন এই আনোয়ার কাকাই আমার পাশে এসে আবার বসবেন। আসন্ন নাসিক নির্বাচন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শামীম সমর্থিত ও আনোয়ার হোসনেক আইভীর পক্ষে কাজ করা নির্দেশ দেন।তাই নারায়ণগঞ্জ আওয়ামীলীগ সহ আনোয়ার হোসেন সহ আইভীর পক্ষে নির্বাচনী মাঠে নেমেছেন। তবে এখন পর্যন্ত সাংসদ শামীম ওসমান এখনও  নিজে আইভীর জন্য মাঠে নামেননি। এদিকে শামীম পন্থীরা একের পর এক আইভীর পক্ষে মাঠে নামছেন।

Leave A Reply