শেষ হয়নি আশা, এখনো অপেক্ষায় নারায়ণগঞ্জ আওয়ামীলীগ!

0

বিজয় বার্তা ২৪ ডট কম

বাংলাদেশ আওয়ামীলীগের ২০ তম সম্মেলনে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের তৃনমূলের নেতাকর্মীবৃন্দ তীব্র আশায় বুক বেধেছিলেন। কেন্দ্রিয় কোন পদে নারায়ণগঞ্জের নেতৃবৃন্দদের রাখা হবে। তবে দ্বিতীয় ধাপেও সেই আশা পূরন হয়নি নারায়ণগঞ্জ আওয়ামীলীগের।

মঙ্গলবার দুপুরে ২২ সদস্যের নাম ঘোষণা করেন দলটির নব নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে ২০ তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে শেখ হাসিনাকে সভাপতি ও ওবায়েদুল কাদেরকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যের নাম ঘোষণা করা হয়। এছাড়া সভাপতিমন্ডলীর তিনটি, সম্পাদকমন্ডলীর পাঁচটি, উপসম্পাদকমন্ডলীর দুটি এবং নির্বাহী কমিটির ২৮টি পদ এখনো খালি আছে বলে জানান দলটির নব নির্বাচিত সাধারণ সম্পাদক। তাই শেষ আশা এখনো ছাড়েননি নারায়ণগঞ্জ আওয়ামীলীগের তৃনমূলের নেতাকর্মীরা। আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা নারায়ণগঞ্জ আওয়ামীলীগকে যথাযথ মূল্যায়ন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

সম্মেলনের শুরু থেকে শহর জুরে গুঞ্জন শোনা যায়, সাংসদ শামীম ওসমান, সাংসদ নজরুল ইসলাম বাবু ও সাংসদ গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এই তিনজন আওয়ামীলীগের সাংসদকে কেন্দ্রীয় কোন পদে রাখা হবে। গোলাম দস্তগীর গাজী ও নজরুল ইসলাম বাবুর তুলনায় সাংসদ শামীম ওসমানের নামটি বেশ জুড়েসুড়ে শোনা গেছে।

জানা যায়, সাংসদ শামীম ওসমান আওয়ামীলীগের আমলে দুইবার সাংসদ নির্বাচিত হয়েছেন। এছাড়া তিনি জেলা আওয়ামীলীগ ও শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন। পারিবারিক সূত্রে তিনি ভাষাসৈনিক শামসুজ্জোহা ও ভাষা সৈনিক নাগিনার জোহার ছোট ছেলে। যেই পরিবারের আওয়ামীলীগের জন্য রয়েছে ব্যাপক অবদান। নারায়ণগঞ্জ আওয়ামীলীগকে সাংগঠনিক কাঠামোতে শক্ত অবস্থান ধরে রেখেছেন শামীম ওসমান। আরো জানা যায়, ঢাকার পাশ্ববর্তী শহর নারায়ণগঞ্জ। বাংলাদেশ আওয়ামীলীগকে শক্তিশালী করতে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। এছাড়া বাংলাদেশ আওয়ামলীগের জন্ম নারায়ণগঞ্জ থেকে। তাই বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা কেন্দ্রীয় কোন পদে নারায়ণগঞ্জ আওয়ামীলীগকে মূল্যায়ন করবেন বলে মনে করছেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, এবার আওয়ামী লীগের সংশোধিত গঠনতন্ত্রে নতুন কমিটিতে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের আকার বাড়িয়ে ৭৩ থেকে ৮১ সদস্যের করা হয়েছে। এখন পর্যন্ত ৮১ সদস্যবিশিষ্ট কমিটির মধ্যে ৪৫ জনের নাম ঘোষণা করা হয়েছে।

Leave A Reply