শহরে অটোরিক্সা মালিক ও শ্রমিক নেতবৃন্দের ডিসির নিকট স্মারকলিপি প্রদান

0

বিজয় বার্তা ২৪ ডট কম

হাইকোর্টের রিট পিটিশন শেষ না হওয়া পর্যন্ত ব্যাটারী চালিত অটোরিক্সা বন্ধ না করার দাবীতে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছে ব্যাটারী চালিত অটোরিক্সা মালিক ও শ্রমিক নেতারা।

১৮ অক্টোবর দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন সার্কিট হাউসে জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি প্রদান করেন শ্রমিক নেতা শাহাদাত হোসেন সেন্টু সহ শ্রমিক নেতৃবৃন্দ।

ফতুল্লা থানা রিক্সা চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ হুমায়ুন কবির, ব্যাটারী চালিত অটো রিক্সা মালিক শ্রমিক সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক মোঃ আজিজুল হক স্বাক্ষরিত স্মারকলিপিতে উল্লেখ করেন সুশৃঙ্খল ভাবে বেটারী চালিত অটো রিক্সা চালিয়ে পরিবার পরিজন নিয়ে জীবন জীবিকা করে আসছে। এই সমস্ত চালকদের জীবিকা নির্বাহ করার কোন সুযোগ সৃস্টি না হওয়ায় পুলিশ প্রশাসন অটো রিক্সা চলাচল বন্ধের চেস্টা চালায়।

এই বিষয়ে মহামান্য হাই কোর্টে রিট পিটিশন ১০২৮৬/১৫ দায়ের করা হলে মহামান্য হাই কোর্ট সকল প্রতি পক্ষের প্রতি রুল জারী করেন।

জেলার একমাত্র অভিবাবক হিসেবে হিসেবে হাই কোর্টের নির্দেশ না আসা পর্যন্ত অটো রিক্সা চলাচলের অনুমতি দিতে আহবান জানানো হয়।

জবাবে জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, আমি এ বিষয়ে সরাসরি প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছি।অদক্ষ ড্রাইভারদের কারনে প্রায় দূর্ঘটনা ঘটে থাকে। তারপরও আমি শ্রমিক নেতা ও সংগঠন গুলোর সাথে কথা বলবো।

স্মারক লিপি প্রদানকালে উপস্হিত ছিলেন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কাস জেলা কমিটির সভাপতি শাহাদাত হোসেন সেন্টু, ব্যাটারী চালিত অটোরিক্সা মালিক সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক মোঃ আজিজুল হক, ফতুল্লা থানা রিক্সাচালক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ হুমায়ুন কবির প্রমুখ।

 

Leave A Reply