রূপগঞ্জে পারটেক্স গ্রুপের হেলিকপ্টার বিধ্বস্তে আহত ৩

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় পারটেক্স গ্রুপের হেলিকপ্টার পরীক্ষামূলকভাবে উড্ডয়নের সময় যান্ত্রিক ত্রুটির কারণে জরুরী অবতরণ করাকালে বিধ্বস্ত হয়েছে। এতে পাইলটসহ ৩ আহত হয়েছেন। ১৪ নভেম্বর মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার পূর্বকালাদি এলাকার পূর্বাচল আমেরিকান সিটি প্রকল্পের খোলা জায়গায় এটি অবতরণ করে। আহতদের মধ্যে স্কোয়াড্রন লিডার ও কো পাইলট জিয়া ইসলাম, কর্ণেল মিজান ও প্রকৌশলী ফারুক আহমেদ। আহতদের চিকিৎসার জন্যে অপর একটি হেলিকপ্টারে রাজধানীতে পাঠানো হয়।
জানা গেছে,পারটেক্স গ্রুপের একটি হেলিকপ্টার পরীক্ষামূলক উড্ডয়নের সময় রূপগঞ্জ তাদের কারখানার উদ্দেশ্যে ওেয়ানা হয়। হঠাৎ ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে আমেরিকান সিটি প্রকল্পের একটি খোলা জায়গায় এটি জরুরি অবতরণ করে। অবতরণের সময় ২‘শ ফুট উপর থেকে মাটিতে আছড়ে পড়লে হেলিকপ্টারের সামনের ও পেছনের অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এ সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে যাত্রী জিয়া (৩৮) ও পাইলট মিজান (৪৫) ও প্রকৌশলী ফারুক আহমেদ আহত হন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজধানীতে পাঠিয়ে দেয়া হয়।
রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান,রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার পূর্ব কালাদি এলাকায় বালুর মাঠে পড়ে যায় হেলিকপ্টারটি। পাইলট ছাড়াও আরো দুইজন ছিলেন হেলিকপ্টারে। দুইজন আহত হওয়া ছাড়াও পাইলট কিছুটা ব্যথা পেয়েছেন। তিনি আরো জানান, যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় হেলিকপ্টারটি দ্রুত অবতরনের চেষ্টা করে। পরে নিয়ন্ত্রন হারিয়ে বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটি উদ্ধারের চেষ্টা চলছে। আর আহতদের চিকিৎসার জন্যে ঢাকায় পাঠানো হয়েছে।

Leave A Reply