রায়কে কেন্দ্র করে শহরে পুলিশ ও র‌্যাবের কঠোর নিরাপত্তা

0

বিজয় বার্তা ২৪ ডট কম

বহুল আলোচিত ২১ আগষ্ট গ্রেনেড হামলার রায় ঘোষণা করা হয়েছে । এই রায়ে বিএনপি জোট সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ কে মৃত্যুদণ্ড ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত ।

বুধবার ( ১০ অক্টোবর ) রায় কে কেন্দ্র নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিশেষ নিরাপত্তা জোরদার লক্ষ্যে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেন প্রশাসন । সকাল থেকেই পুলিশের পাশাপাশি ছিলো র‌্যাবের টহল ।

এদিকে দুপুর সাড়ে বারোটার দিকে একুশে আগস্ট গ্রেনেড হামলার রায়ের পরে শহরের বিভিন্ন স্থানে হাতবোমা বিস্ফোরণ ঘটনা ঘটেছে । শহরের বঙ্গবন্ধু রোড় গলাচিপার সামনে কয়েক দফা হাত বোমার বিস্ফোরণ ঘটে । কিন্তু কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানেন না পুলিশ প্রশাসন ।

 

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক ( তদন্ত ) মোঃ আঃ রাজ্জাক জানান, শহরের গলাচিপার সামনে কয়েক দফা হাত বোমার বিস্ফোরণ ঘটনা ঘটেছে । কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ । যারাই এর সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

এর আগে ( বুধবার বেলা ১১টা ৪০ মিনিটে ) একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়। আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান এবং খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত বিশেষ আদালতে ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন।

শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.