মূল্যায়ন পত্রে নাম্বার বাড়ানোর প্রলোভনকারী কলেজ ছাত্র আটক

0

বিজয় বার্তা ২৪ ডট কম

২০১৯ সালের এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্ন পত্র ফাঁসের নামে কিংবা বোর্ডে পরীক্ষার মূল্যায়ন পত্রে নাম্বার বাড়িয়ে দেওয়ার নামে প্রতারক চক্রের একজন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

৩ ফেব্রুয়ারি রোববার ভোরে ফতুল্লা থানাধীন ভূঁইগড় এলাকা হতে রিফাত (২০) নামের ওই কলেজ ছাত্রকে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী জানান, গ্রেফতাকৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার সকল বোর্ডের মূল্যায়ন পত্রে নাম্বার বাড়ানো সংক্রান্ত প্রতারনা মূলক পোস্ট দিয়ে বিকাশে টাকা আদায় করছিল। রিফাত স্থানীয় একটি পলিটেকনিক্যাল ইনস্টিটিউটে কম্পিউটার সাইন্সের ডিপ্লোমা কোর্সের ছাত্র। সে তার বাবার নামে রেজিস্ট্রেশনকৃত সীম ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে সেখানে নিজেকে ঢাকা শিক্ষা বোর্ডের কর্মচারী হিসেবে উল্লেখ করে এবং প্রোফাইলে ঢাকা শিক্ষা বোর্ডের লোগো ব্যবহার করে। চলমান ২০১৯ সালের এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে পরীক্ষার্থীদের প্রলুব্ধ কারর জন্য বোর্ডের মূল্যায়ন পত্রে নাম্বার বাড়ানোর নামে প্রতারনা মূলক পোস্ট দিয়ে আসছে। অনেকে প্রতারিত হয়ে যোগাযোগ করলে তাদের কাছ থেকে বিকাশে টাকাও নেয় বলে আটককৃত রিফাত জিজ্ঞাসাবাদে জানায়।

শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.