মাসদাইড় শ্মশানে চির নিদ্রায় শায়িত হলো করুণাময় গোস্বামী(ছবি সহ)

0

বিজয় বার্তা ২৪ ডট কম

মাসদাইড় শ্মশানে চির নিদ্রায় শায়িত হয়েছেন বিশিষ্ট সংঙ্গীত গবেষক ও শিক্ষাবিদ ড. করুণাময় গোস্বামী।

সোমবার বিকেলে নারায়ণগঞ্জের মাসদাইর পৌর শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

এর আগে দুপুরে তার মরদেহ নারায়ণগঞ্জের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে স্বর্বজনের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। সেখানে জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল হামিদের নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৫ আসনের স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, প্রধানমন্ত্রীর প্রধান তথ্য কর্মকর্তা শামীম চৌধুরী, আন্তর্জাতিক অপরাধ বিষয়ক ট্রাইব্যুনালের প্রধান তদন্ত কর্মকর্তা আব্দুল হান্নান সরকার, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণ তার মরদেহে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

দুপুর দেড়টার দিকে ঢাকা থেকে মরদেহবাহী অ্যাম্বুলেন্স ড. করুণাময় গোস্বামীর র্দীঘদিনের কর্মস্থল সরকারি তোলারাম কলেজে নেওয়া হয়। সেখানে কলেজের অধ্যক্ষ, শিক্ষক, ছাত্রছাত্রী সংসদ ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের পক্ষে মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে আনা হয় নারায়ণগঞ্জের চাষাঢ়ায় অবস্থিত সুধীজন পাঠাগারের সামনে। সেখানে লাশবাহী গাড়িতে শ্রদ্ধা নিবেদন করেন সুধীজন পাঠাগারের পরিচালকসহ কর্মকর্তা ও কর্মচারীরা।

র্দীঘ দুই ঘণ্টা শ্রদ্ধা নিবেদন শেষে বিকেল ৩টার দিকে মরদেহ নিয়ে যাওয়া হয় নারায়ণগঞ্জ মাসদাইর পৌর শ্মশানে। সেখানে ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে দাহ সম্পন্ন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ড. করুণাময় গোস্বামীর স্ত্রী শিপরা রানী দে, ছেলে শায়ন্ত গোস্বামী, মেয়ে তিথি গোস্বামী, ভাই অসিম গোস্বামী, ক্যামব্রিয়ান কলেজের চেয়ারম্যান লায়ন বাশারসহ নারায়ণগঞ্জের শিক্ষাবিদ, রাজনৈতিক নেতাসহ সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave A Reply