মামুন মাহমুদসহ চারজনের ২ দিনের রিমান্ড মঞ্জুর

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দায়েরকৃত নাশকতার মামলায় গ্রেফতার জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদসহ চারজনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রবিবার (৪ নভেম্বর) নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাহমুদুল মহসিনের আদালত এই আদেশ দেন। মামুন মাহমুদ ছাড়া বাকী তিনজন হলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, ছাত্রদল নেতা নাজমুল হাসান ও ইয়াসিন।

আসামী পক্ষের আইনজীবী এড. সাখাওয়াত হোসেন খান জানান, বর্তমান সরকারের প্রতিহিংসার রাজনীতির শিকার হয়ে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বিনা অপরাধে জেল খাটতে হচ্ছে। একের পর এক মামলা হামলা দিয়ে সরকার বিএনপিকে দুর্বল করে দেয়ার অপচেষ্টায় লিপ্ত। তেমনি একটি মিথ্যা মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদসহ চারজনের ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাহমুদুল মহসিনের আদালত রিমান্ড শুনানী শেষে প্রত্যেকের ২দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, দলীয় চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় সাত বছরের সাজার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি’র উদ্যোগে আয়োজিত বিক্ষোভ কর্মসূচি থেকে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, ছাত্রদল নেতা নাজমুল হাসান ও ইয়াসিনকে গ্রেফতার করে। পরে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি (অপারেশন) জয়নাল আবেদীন বাদী হয়ে এ চারজনসহ ১৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৭/৮ জনকে আসামী করে একটি নাশকতার মামলা দায়ের করেন। মামলার অপর আসামীরা হলেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, সাবেক নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসান আহমেদ, মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাশুকুল ইসলাম রাজিব, মহানগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজল, মহানগর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সরকার আলম, সাবেক যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক এড. এইচএম আনোয়ার প্রধান, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাফি উদ্দিন রিয়াদ, বিএনপি নেতা এড. আ: হামিদ খান ভাসানী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউছার আশা, সাবেক এমপি ও মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালামসহ অজ্ঞাতনামা ৭/৮ জন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.