মাইক্রো ফাইবার গ্রুপের মালিক শ্রমিকের ঈদ আনন্দ উৎসব মুখোর

0

বিজয় বার্তা ২৪ ডট কম

ফতুল্লা শিল্পাঞ্চলের হালচিত্রে মাক্রো ফাইবার গ্র“পের ঈদুল আযহার(কোরবানীর) ঈদ আনন্দ মালিক শ্রমিকের উৎসবমুখোর হবে এমনটাই বলছেন শ্রমিক এবং প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

সূত্রেজানাযায়, আসছে ঈদুল আযহা(কোরবাণীর) ঈদ। আগামী ২ সেপ্টেম্বর উদযাপিত হবে মুসলমানের দ্বিতীয় উৎসব ঈদুল আযহা । আর এই ঈদুল আযহার ছুটিতে সকল পেশার মানুষের মাঝে বিরাজ করে অনাবিল সুখ ও আনন্দময় মুহূর্ত। সারা পৃথিবীতেই মুসলমানদের মধ্যে এই ঈদ উদযাপিত হয়। নারায়ণগঞ্জ জেলার শিল্পাঞ্চলে বিভিন্ন কলকারখানার শ্রমিকের মধ্যেও বইছে ঈদের আনন্দ। আর এই আনন্দ আনন্দময় হয়ে ্ওঠে যখন ঈদের ছুটির পূর্বে পূর্ন বেতন বোনাস পান। যারা সর্ব সময়ই শ্রমিকের ঘাম শুকাতে না শুকাতে মাসিক বেতন বোনাস শুরু থেকেই দিয়ে আসছেন তার মধ্যে ফতুল্লার রামারবাগ (কাঠেরপুল) এলাকার মাইক্রো ফাইবার গ্রুপের নাম এখন সবার মুখে মুখে। এই প্রতিষ্ঠানে চাকুরী নিতেও শ্রমিকের নানাভাবে জবাব দিহীতা দিতে হয়। সরকারী প্রতিষ্ঠানের ন্যায় সারিবদ্ধ ভাবে দাঁড়াতে হয় । ন্যাশনাল আইডি কার্ড, জন্ম সনদসহ প্রয়োজনীয় কাগজ পত্র সঠিক ভাবে যাচাই বাচাই করে চাকুরীতে যোগদান করতে হয়। শ্রম আইন অনুযায়ী তারা শ্রমিকের পাওনাদি দিয়ে থাকেন। ফলে এই প্রতিষ্ঠানটি এখন ফতুল্লার মধ্যে সবার নজরে রয়েছে। হাজার হাজার শ্রমিক নিয়ে মাইক্রো ফাইবার গ্র“প চলছে। এক ঝাঁক তরুন ও অভিজ্ঞ কর্মকতৃা এ্যডমিন , ম্যানেজার, ইনচার্জ, সুপারভাইজার দিয়ে প্রতিষ্ঠানটি পরিচালিত হয়ে আসছে।

এই প্রতিঠানের মালিক পরিচালক ,চেয়ারম্যানসহ সবাই সচেতন আছে। তারা শ্রমিক বান্ধব পরিবার। শ্রমিকের সাথে তাদের গভীর সম্পর্ক রয়েছে এমনটাই বললেন কর্মরত ঐ প্রতিষ্ঠানের শ্রমিকরা। এই প্রতিষ্ঠানের নাম সবার আগে নিতে হবে। কেননা তারা শ্রমিকের বেতন বোনাস নিয়মিত পরিশোধ করে আসছে।
সবার বোনাস পরিশোধ করেছে এবং বেতন আগামী ৩১ আগষ্টের মধ্যে যে কোন দিন পরিশোধ করে ঈদের ছুটি দিবেন সূত্রে জানাযায় ।

Leave A Reply