মহাসড়কে যানজট সৃষ্টি হওয়ার কোন আশংকা নেই-ওবায়দুল কাদের

0

বিজয় বার্তা ২৪ ডট কম

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,মহাসড়কে যানজট সৃষ্টি হওয়ার কোন আশংকা নেই। রাস্তা ত্রুটির কারনে মহাসড়কে কোন যানজট হচ্ছেনা। এরই মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্থ বেশিরভাগ সড়ক মেরামত করা হয়েছে। বাকি রাস্তাগুলি আজকের মধ্যে যানচলাচলের উপযোগি করে তোলা হবে।

তিনি বলেন, মহাসড়কে কোন যানজট নেই। ফিটনেসবিহীন যানবাহন রাস্তায় চলাচলের সময় বিকল হয়ে মাঝে মধ্যে যানজট সৃষ্টি হচ্ছে।

সেতুমন্ত্রী আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জের রুপগঞ্জের ভুলতা এলাকায় ফ্লাইওভার নির্মাণ কাজের অগ্রগতি ও ঢাকা সিলেট মহাসড়কের যানজট পরিস্থিতি পরিদর্শনে এসে এসব কথা বলেন।

সেতুমন্ত্রী জানান, ঈদের প্রস্তুতি এর মধ্যে সম্পন্ন করা হয়েছে। সড়কের ত্রুটির কারনে যানজট হওয়ার কোন আশংকা নেই। ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি পরিবহন মালিক শ্রমিকদের অনুরোধ করেন, ঈদের আগে যেন ফিটনেস বিহীন গাড়ি রাস্তায় না নামানো হয়।

রাস্তায় পাশে গরুর হাট বসানোর ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, জেলা ও পুলিশ প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কঠোর নির্দেশনা দেয়া আছে যাতে কোন রাজনেতিক হস্তক্ষেপের কারনে প্রশাসন নতি শিকার না করে।

সড়ক পরিদর্শন শেষে সেতুমন্ত্রী ফ্লাইওভার নির্মাণ প্রকল্পের অস্থায়ী অফিসে ঢাকা, সিলেট ও নারায়ণগঞ্জের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীদের সাথে বৈঠক করে সড়ক মহাসড়কগুলোর খোঁজ খবর নেন। ঈদযাত্রায় যেন জনদূর্ভোগ সৃষ্টি না হয় সেজন্য তাদেরকে কঠোর নির্দেশনা দেন তিনি।

এসময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রকৌশলী আব্দুস সবুর, ঢাকা বিভাড়ীয় তত্তাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন ।

Leave A Reply