বাজারে আসছে পরবর্তী প্রজন্মের আইফোন ৮

0

বিজয় বার্তা২৪ নিউজ ডেস্কঃ

নতুন আইফোন নিয়ে প্রযুক্তিপ্রেমীদের উৎসাহের কমতি নেই। এই ফোন কিনতে কিডনি বেঁচার খবরও পাওয়া গেছে। শিগগিরই বাজারে আসছে পরবর্তী প্রজন্মের আইফোন ৮। এটিকে ঘিরে এখন অনলাইনে চলছে নানান গুজব। অবশেষে এই ফোনের ছবি ফাঁস হলো।
ডিজাইনার বেঞ্জামিন গেস্কিন একটি ডামি মোবাইলের ছবি প্রকাশ করে দাবী করেন যে আইফোন-৮ দেখতে অনেকটা এরকম হবে। ডামি ফোনটি শুধুই একটি ফাঁকা খোলস অর্থাৎ ভেতরে কিছুই নেই।
প্রকাশিত ছবিগুলোতে ফোনটিকে সব কোণ থেকে দেখানো হয়েছে। ফোনটি পরবর্তী আইফোনকে নিয়ে হওয়া অনেক গুঞ্জনের বর্ণনার সাথেই মিলে যায়। ফোনটির দুপাশেই রয়েছে অবিচ্ছিন্ন গ্লাস ও তার মাঝে আছে স্টেইনলেস স্টিলের ফ্রেম। পেছনের ক্যামেরাটি খাড়াভাবে দাঁড়িয়ে রয়েছে এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের কোন নাম গন্ধও নেই। যার অর্থ হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সামনের গ্লাসের নিচে রয়েছে।
সামনের গ্লাস স্টিল ফ্রেমের সাথে পুরোপুরি মসৃণ ভাবে রয়েছে। পিছনে তা একটু বাঁকা ফলে এটি সত্যিকারের আইফোনের কথা মনে করিয়ে দেয়।
এর আগে আমরা গুঞ্জন শুনেছি আর এখন সম্ভাব্য ডামি দেখছি। আমরা বুঝতে পারছিনা ঠিক কি ভাবা উচিত। ডামিটি দেখতে সুন্দর কিন্তু অসাধারণ না। কিন্তু চমকের যে এখনো শেষ হয়নি। গেস্কিনের দাবী  স্টেইনলেস স্টিলের ফ্রেমটি কালো রঙ করা হবে ফলে গোটা ফোনটিকে চকচকে কালো মুক্তার মতো লাগবে।
গেস্কিনের দাবী অনুযায়ী নতুন আইফোনটি আকারে আইফোন-৭ এর সমান হবে। এর একটি লাইটনিং কানেক্টর থাকবে ও এর কালো রূপের একমাত্র ব্যতিক্রম হবে পিছনের ক্যামেরা।
কিন্তু সেলফি ক্যামেরা, স্পিকার গ্রিল আর সামনের সেন্সর কোথায় গেল? গেস্কিনের কাছে এই প্রশ্নেরও জবাব আছে ডায়াগ্রাম রূপে। ডায়াগ্রামটিতে দেখা যায় যে অ্যাপল এই সবকিছুই ফোনের সামনে উপরের অংশে রাখবে তাও আবার স্ক্রিন সাইজ খুব বেশি ছোট না করে।
এই সব বর্ণনা শুনে ধারণা করা যায় নতুন আইফোনটি অসাধারণই হবে। কিন্তু সাম্প্রতিক গুঞ্জনগুলো যদি সত্যি হয়ে থাকে তাহলে এটি অনেক গুলো সম্ভাব্য আইফোনের মধ্যে একটি, নতুন আইফোনটিই নয়।
ব্লুমবার্গের একটি প্রতিবেদনে দাবী করা হয় অ্যাপল অনেকগুলো সম্ভাব্য নতুন আইফোন পরীক্ষা করে দেখছে এবং তার মধ্যে একটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পিছনে রাখা হয়েছে।

Leave A Reply