বন্দরে প্রি-পেইড মিটার বন্ধে নবীগঞ্জ বিদ্যুৎ অফিস ঘেরাও

0
বিজয় বার্তা ২৪ ডট কম
নারায়ণগঞ্জ বন্দরে পল্লী বিদ্যুতের প্রি-পেইড মিটার বন্ধের দাবীতে নবীগঞ্জ বিদ্যুৎ অফিস ঘেরাও, রাস্তা অবরোধ ও মিছিল করেছেন গ্রাহকরা। মঙ্গলবার (২ জুলাই) সকালে হাজার হাজার গ্রাহক নবীগঞ্জ বিদ্যুৎ অফিস ঘেরাওসহ মদনগঞ্জ- মদনপুর সড়ক, নবীগঞ্জ-কাইকারটেক রাস্তা প্রায় ১ঘন্টা অবরোধ করে রাখে।
খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ, ৭ নং ওর্য়াড ও ৮ নং ওর্য়াড মেম্বাররা ঘটনাস্থলে ছুটে আসেন। পরে অবস্থা বেগতিক দেখে থানায় ফোন করেন।
বিক্ষোদ্ধ গ্রাহকরা অভিযোগ তুলে বলেন,আমরা গ্রাহক হয়রানীর এ প্রিপেইড মিটার চাইনা। প্রি-পেইড মিটার সংযোগের পর মিটার ফি বাড়িওয়ালার পরিবর্তনে ভাড়াটিয়াদের গুনতে হয়,অতিরিক্ত চার্জ আসে,পূর্বের চেয়ে অধিক বিল দিতে হয়। প্রতিটি প্রি-পেইড মিটারের জন্য মাসে মিটার ভাড়া বাবদ ৪০ টাকা গুনতে হয়। একই সঙ্গে ৫০ টাকা দিতে হয় ডিমান্ড ফি হিসেবে। অন্যদিকে মাসে একবার এই ফি পরিশোধের নিয়ম থাকলেও প্রতিবার মিটার রিচার্জের সঙ্গে সঙ্গেই ৯০ টাকা বা ৩১০ টাকা কেটে নেওয়া হচ্ছে। এ অশুভ মিটার আমরা বর্জণ করতে চাই।
এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ গ্রাহকদের উদ্দেশ্যে বলেন,হইচই করে কিংবা ঝামেলা সৃষ্টি করে কখনো সমাধান পাওয়া যায়না। এর জন্য চাই সমঝোতা। আগামী রবিবার সকাল ১০টায় নবীগঞ্জ নবাংকুর ক্লাবে পল্লীবিদ্যুতের কর্মকর্তারা আমাদের সাথে সমঝোতা বৈঠকে বসবে। প্রিপেইড মিটারের সম্পর্কে বসে গ্রাহকদের যাতে ভোগান্তি না হয় তারা একটা সুন্দর সমাধান করবে। আমরা শান্তিপ্রিয় মানুষ শান্তি-শৃঙ্খলা বজায় রেখে আলোচনার মাধ্যমে এর সুষ্ঠো সমাধান আমরা চাই। জনভোগান্তি মুলক কোন কিছুই আমরা চাইনা।
এ ব্যাপারে বন্দর থানা পুলিশের পরিদর্শক রফিকুল ইসলাম,বন্দর ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান ও এএসআই তৌফিক দেওয়ান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসেন এবং গ্রাহদের আশ্বস্ত  করে অবরোধ তুলে নেন।
নবীগঞ্জ বিদ্যুৎ অফিসের এজিএম সোলায়মান আহম্মেদ বলেন, প্রধাণমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ এ শ্লোগানকে সামনে রেখেই আমরা এগিয়ে যাচ্ছি। তবে আমাদের প্রথমে ভুল হয়েছে। মিটার সংযোগ দেয়ার পূর্বে গ্রাহকদের সাথে সচেতনতামূলক সভা করার প্রয়োজন ছিল। যে কারণে সহজ জিনিসটি বুঝতে তাদের কষ্ট হচ্ছে। কিছু লোক আছে তারা ইন্দন দিচ্ছে। উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। অচিরেই আমরা ওয়ার্ড ভিত্তিক সভা সচেতনতামূলক করবো।
0 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.