ফতুল্লায় প্রকাশ্যে সাংবাদিক রনি’কে হত্যার হুমকি

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নিউজ সংক্রান্ত বিরোধের জের ধরে সাংবাদিক রনি কুমার দাসকে প্রকাশ্যে গুলি করে হত্যার হুমকি দিয়েছে জুয়ারী আহাম্মদ নামের এক ব্যাক্তি। শুক্রবার বিকাল ৪টায় ফতুল্লার হরিহরপাড়া আমতলা এলাকায় জুয়ারী আহাম্মদ সাংবাদিক রনি কুমার দাসকে দেখামাত্র গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে সাংবাদিক রনি কুমার দাসের পথের গতিরোধ করে জুয়া সংক্রান্ত সংবাদ প্রকাশ করলে হাতের আঙ্গুল কেটে ফেলাসহ গুলি করে হত্যার পর রাস্তায় ফেলে দেওয়ার হুমকি প্রদান করেন। এ ঘটনায় সাংবাদিক রনি কুমার দাস তার পরিবারের জীবনের নিরাপত্তা চেয়ে ফতুল্লা মডেল থানায় একটি সাধারন ডায়রী করেছেন।
জিডিতে সাংবাদিক রনি কুমার দাস উল্লেখ করেন, অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ ডট নিউজ এর সম্পাদক এবং স্থাণীয় দৈনিক অগ্রবানী প্রতিদিন পত্রিকার প্রধান বার্তা সম্পাদক হিসেবে রনি কুমার দাস কর্মরত আছেন। ফতুল্লার হরিহরপাড়া শিষমহল এলাকায় দীর্ঘদীন ধরেই জুয়ার বোর্ড পরিচালিত হয়ে আসছে। স্থাণীয় এক প্রভাবশালী ব্যাক্তির ছত্র ছায়ায় এ জুয়ারবোর্ডটি পরিচালিত হয়ে থাকে। জুয়ার বোর্ডের ভিডিও চিত্রসহ অবৈধ জুয়ার বোর্ডর শেল্টারদাতাদের বিষয়ে নারায়ণগঞ্জের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রতিবেদন আকারে প্রকাশিত হয়। জুয়ার বোর্ডের প্রতিবেদন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর পরই ক্ষিপ্ত হয়ে উঠে জুয়ারী আহাম্মদসহ তার সাঙ্গপাঙ্গরা। জুয়াসহ শিষমহল এলাকার অপরাধের সচিত্র প্রতিবেদন আকারে প্রকাশ না করার জন্য সাংবাদিক রনি কুমার দাসকে হুমকি প্রদান করে আসছিল জুয়ারীরা। শুক্রবার বিকালে জুয়ারী আহাম্মদ জুয়া সংক্রান্ত সংবাদ কখনো প্রকাশিত করা হলে হাতের আঙ্গুল কেটে ফেলাসহ গুলি করে হত্যার হুমকি প্রদান করেন। স্থাণীয় লোকজনের সামনে জুয়ারী আহাম্মদ দম্ভোক্তি করে বলে, নেতা দীলিপ মন্ডল হুকুম দিছে তোকে দেথা মাত্রই মেরে ফেলার জন্য। নেতা দিলীপ মন্ডল আমাদের শেল্টার দিয়ে আসছে আর তোকে মেরে ফেললেও নেতা দিলীপ মন্ডলের ঘটনা ধামাচাপা দিতে বেগ পেতে হবে না।
এ ব্যাপারে কৃষ্ণকলি পূজা কমিটির সভাপতি দিলীপ মন্ডলের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি কাউকে সাংবাদিক রনিকে হত্যার জন্য হুকুম দেইনি কিংবা কখনো রনিকে সরাসরি কিছু বলিনি। তাছাড়া রনির সাথে আমার কোন দ্বন্ধ নেই। যদি আমার নাম ব্যবহার করে কেউ সাংবাদিক রনিকে হুমকি দিয়ে থাকে তাহলে তার দায় দায়িত্ব আমার না, আমার নাম ব্যবহার করে কেউ হুমকি দিলে তার দায় দায়িত্ব সেই ব্যাক্তির।
এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, হুমকির ঘটনায় ফতুল্লা মডেল থানায় সাংবাদিক রনি কুমার দাস জিডি করেছেন। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ওসি কামাল উদ্দিন আরো জানান, অপরাধীদের বিষয়ে পুলিশ কিংবা সাংবাদিক তার পেশাগত দায়িত্ব পালন করবে এটাই স্বাভাবিক। আর অপরাধীদের বিষয়ে সাংবাদিকরা সোচ্চার বিধায় আইনশৃংখলা বাহিনীর সদস্যরা অপরাধীদের আইনের আওতায় আনতে অনেকটা সহজ হয়। এছাড়া অপরাধীদের বিরুদ্ধে গণমাধ্যম কর্মী এবং আইনশৃংখলা বাহিনীর সদস্যরা সোচ্চার রয়েছেন। কোন অপরাধী যাতে করে মাথাচাড়া দিয়ে না উঠতে পারে এজন্য অপরাধীদের বিষয়ে হার্ডলাইনে রয়েছে আইনশৃংখরা বাহিনীর সদস্যরা। আর শিষমহলের জুয়ার বোর্ডের বিষয়ে স্থাণীয় প্রশাসন থেকে শুরু করে জেলা প্রশাসনও অবগত রয়েছে।
এনায়েতনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান জানান, হুমকির বিষয়টি মোবাইলফোনের মাধ্যমে আমাকে অবগত করেছে সাংবাদিক রনি। আর শিষমহলে জুয়ারবোর্ডের বিষয়ে একাধিক প্রতিবেদন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সাংবাদিকরা ন্যায়ের পক্ষে থেকে তাদের দায়িত্ব পালন করবে এটাই স্বাভাবিক। আর সঠিকভাবে দায়িত্ব পালনে যদি কোন অপরাধী কিংবা জুয়ারী প্রকাশ্যে হত্যার হুমকি দিবে এমনটা মেনে নেয়া যায় না। যেহেতু সাংবাদিক রনি দাস আমার এলাকার ছেলে এ বিষয়টি আমি নজরে রাখবো আর খোঁজে বের করবো সাংবাদিক রনি দাসকে হত্যা করা হবে এমন দুঃসাহস জুয়ারী আহম্মদের কোথা থেকে হলো বিষয়টিও খতিয়ে দেখা হবে।

Leave A Reply