প্রশাসনকে নিরপেক্ষ থাকতে ডিসিকে এড. সাখাওয়াতের স্মারকলিপি

0

বিজয় বার্তা ২৪ ডট কম

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে নারায়ণগঞ্জ বিএনপি। পুলিশের কঠোর অবস্থানের পরেও বুধবার (৩ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের আইনজীবীদের সাথে নিয়ে ডিসি বরাবর স্মারকলিপি প্রদান করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান।

স্মারকলিপি প্রদানের পূর্বে ডিসি অফিসের নীচে সংক্ষিপ্ত সমাবেশে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেন, বাংলাদেশ রাষ্ট্রকে একটি ন্যায়ভিত্তিক কল্যাণমূলক ও গনতান্ত্রীক রাষ্ট্র নির্মাণের লক্ষ্যে এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে নিরপেক্ষ সরকারের অধীনে সকলের নিকট গ্রহনযোগ্য অংশগ্রহনমূলক অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠানের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দলের দাবী ও লক্ষ্যসমুহ সরকারের নিকট পৌছানোর জন্য কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হচ্ছে। স্মারকলিপিতে আমরা সাত দফা দাবী পেশ করেছি। দাবীগুলো হলো সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রতিটি ভোট কেন্দ্রে ম্যাজেস্ট্রেসি ক্ষমতাসহ স্বশস্ত্র বাহিনী নিয়োগ নিশ্চিত করা, নির্বাচনে ইভিএম ব্যবহার না করার বিধান নিশ্চিত করা, নির্বাচনে স্বচ্ছতা নিশ্চিত করতে দেশীয় ও আন্তর্জাতিক পর্যবেক্ষক নিয়োগের ব্যবস্থা নিশ্চিত করা এবং সম্পূর্ণ নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণে তাদের উপর কোনো প্রকার কোনো রকম বিধি নিষেধ আরোপ না করা, দেশের সকল বিরোধী রাজনৈতিক নেতাকর্মীর মুক্তি, সাজা বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহার, নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ থেকে নির্বাচনী ফলাফল চূড়ান্তভাবে প্রকাশিত না হওয়া পর্যন্ত চলমান সকল রাজনৈতকি মামলা স্থগিত রাখা ও কোনো ধরণের মামলা না দেয়ার নিশ্চয়তা, পুরনো মামলায় গ্রেফতার না করার নিশ্চয়তা, কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন, সাংবাদিকদের আন্দোলন এবং সামাজিক গণমাধ্যমে স্বাধীন মত-প্রকাশের অভিযোগে ছাত্রছাত্রী, সাংবাদিকসহ সকলের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তির নিশ্চয়তা।

স্মারকলিপি প্রদান শেষে এড. সাখাওয়াত হোসেন খান আগামী দিনগুলোতে প্রশাসনকে নিরপক্ষে থাকার জন্য নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়ার প্রতি আহবান জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সরকার হুমায়ুন কবির, রূপগঞ্জ থানা বিএনপি’র সাধারণ সম্পাদক এড. মাহফুজুর রহমান হুমায়ুন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ সভাপতি এড. রেজাউল করীম রেজা, সহ সভাপতি এড. আজিজ আল মামুন, সিনিয়র আইনজীবী এড. মশিউর রহমান শাহীন, এড. আবুল কালাম আজাদ জাকির, এড. এইচএম আনোয়ার প্রধান, জেলা আইনজীবী সমিতির লাইব্রেরী সম্পাদক এড. ওমর ফারুক নয়ন, এড. বেনজির আহাম্মদ, এড. মানিক মিয়া, এড. ফাতেমা মাসুদ, এড. সীমা সিদ্দিকী, এড. শামীমা সরমিন, এড. কামরুন্নাহার মিতা, এড. শেখ আনজুম আহমেদ রিফাত, এড. মাহমুদুল হক আলমগীর, এড. হেলালউদ্দিন সরকার, এড.তরিকুল ইসলাম বুলবুল, এড. কারুলর ইসলাম প্রমূখ।

শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.