প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি অনুসরন করছেন-সুলতানা কামাল

0

বিজয় বার্তা ২৪ ডট কম

মানবাধিকার নেত্রী ও টিআইবির চেয়ারম্যান এ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ক্ষমতায় এসে দূনীর্তির বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি অনুসরন করছেন। কিন্তু দূর্নীতির সুচকে বাংলাদেশ খুব খারাপ জায়গায় রযেছে।

রোববার দুপুরে নারায়ণগঞ্জে মানবাধিকার, সংবিধান ও বাংলাদেশ র্শীষ সেমিনারে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুলতানা কামাল বলেন, উত্তরাধিকার হতে হবে সু-উত্তারাধিকারী। উত্তরাধিকারকে সম্মৃদ্ধ করে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তবে বেঁচে খাওয়া না। আমরা যেন মুক্তিযুদ্ধকে বেঁচে নিজের স্বার্থ উদ্ধার না করি। সেটাকে আরো সম্মৃদ্ধি করি।

তিনি বলেন, একটি তথ্য সবার জানা উচিত দূনীর্তির যে স্কোর রয়েছে সেখানে ১০০ মধ্যে যদি ৪৩ না পাই ততক্ষন পর্যন্ত বলতে পারবো না দূনীর্তি প্রতিরোধে ভাল ব্যবস্থা গ্রহন করতে পেরেছি। কিন্তু আমার ২৫- থেকে ২৬ উঠলেই বলি ভাল করেছি, আবার ২৬ থেকে ২৮ উঠলেই বলি অনেক ভাল করেছি। নি:সন্দেহে এটি ভাল। কিন্তু এর মানে এই না দূর্ণীতিতে আমার ভাল করছি। তিনি বলেন, দেশের কারাগারগুলোতে বুন্দ দুই তৃতীয়াংশ মানুষ বিনা বিচারে বন্দি রয়েছে।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা এলাকায় অবস্থিত রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের আয়োজনে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রিবোর্ডের চেয়ারম্যান রাজিব প্রসাদ সাহা, ট্রাস্টিবোর্ডের সদস্য শ্রীমতি সাহা, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক সম্পা সাহা, রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রিবোর্ডর উপদেষ্টা সাবেক সচিব আবু আলম মো: শহীদ খানসহ অনেকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রণদা প্রসাদ বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসার ড. মনীন্দ্র কুমার রায়।

শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.