প্রধানমন্ত্রীর জন্য শ্রমিকদের ন্যায্য দাবি আদায় সম্ভব হয়েছে-পলাশ

0
বিজয় বার্তা ২৪ ডট কম
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য শ্রমিকদের সকল দাবি ও তাদের সুবিধার্থে কল্যান তহবিল তৈরি সহ শ্রমিকদের কল্যানের সকল কিছুই সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক আলহাজ্ব কাউসার আহাম্মদ পলাশ।
১লা মে উপলক্ষে বিভাগীয় শ্রম দপ্তর ও বিভিন্ন শ্রমিক সংগঠন সহ জেলা প্রশাসনের আয়োজনে দুপুরে নগরীর চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
কাউছার আহমেদ পলাশ বলেন, শ্রমিকরা এক সময় তাদের ন্যায্য আদায় দাবির জন্য রাস্তায় ঠিকমত মিছিল করতে পারতো না।পুলিশ তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিতো।শ্রমিকদের আটক করে কারাবন্ধী করে রাখা হতো। কিন্তু এখন আর পূর্বের অবস্থান নাই। এখন শ্রমিকরা পুলিশদের বন্ধু হিসেবে দেখতে পায়।
তিনি আরো বলেন, গত বছরের শেষের দিকে বিসিক এলাকা অনেক উত্তপ্ত ছিল।শ্রমিকদের ন্যায্য আদায় নিয়ে একটা হ-য-ব-র-ল অবস্থা হয়। সেই দিন একজন মালিক ঘোলা পানি মাছ শিকারের চেষ্টা করে।তিনি শ্রমিকদের উপর দোষ চাপিয়ে দেয়।শ্রমিকরা ন্যায্য মজুরি আদায়ের জন্য মিছিল শ্লোগান দিলে শ্রমিকদের দোষ। পুলিশ লাঠিচার্জ না করলে পুলিশের দোষ আর তারা উস্কান দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করে তাদের কোন দোষ নাই। সেই দিন পুলিশের ভূমিকা ছিল খুবই প্রশংসনীয়। এখন কোন সমস্যা হলে ভাংচুর করা চলবে না। প্রয়োজনে আন্দোলন করে প্রশাসন ও কলকারকানা পরিদর্শকের সাথে আলোচনা করে সমস্যার সমাধান হবে।
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতবার ক্ষমতায় এসেছেন ততবার শ্রমিকদের বেতন বৃদ্ধি করেছেন। তার প্রচেষ্টায় শ্রমিকদের বেতন বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রী শ্রমিকদের জন্য কল্যান তহবিল তৈরি করেছেন।শ্রমিকরা তার কর্মক্ষেত্রে আহত বা নিহত হলে তহবিল থেকে ১ থেকে ২ লক্ষ্য টাকা দেয়ার ব্যবস্থা করা হয়েছে। সেইসাথে কোন শ্রমিকের সন্তান যদি বিশ্ববিদ্যালয়ে পড়া-শুনা করে তাহলে কল্যান তহবিলে থেকে তাদের বিনা খরচে পড়ার ব্যবস্থা করা হয়েছে।আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য তা সবই সম্ভব হয়েছে।
0 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.