প্রতিটি ক্যাম্পাসে ছাত্র রাজনীতির সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে

0
বিজয় বার্তা ২৪ ডট কম
অদ্য ১১ই ফেব্রুয়ারি ১৯ইং রোজ সোমবার বিকাল ৩ ঘটিকায়, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সংগ্রামী সভাপতি মুহাম্মাদ ইমদাদুল হক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ শফিকুল ইসলামের সঞ্চালনায় জেলা সম্মেলন ১৯ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মুহতারাম নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, (শায়েখে চরমোনাই)  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারি মহাসচিব আলহাজ্ব মুহাম্মদ আমিনুল ইসলাম, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি, শেখ ফজলুল করীম মারুফ। আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাও. মুহাম্মাদ আনোয়ার হোসেন জিহাদী, নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি, মুফতি মাসুম বিল্লাহ সহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ , ইসলামী যুব আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ,  জাতীয় শিক্ষক ফোরামের জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,স্বাধীন দেশ আবার পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ। আজ মানুষের মৌলিক অধীকার নেই। মৌলিক অধিকার আদায়ের জন্য মানুষ রাস্তায় বের হলেও সন্ত্রাসী বলে পুলিশ বাহিনি দিয়ে অত্যাচার করা হয়। তিনি আরো বলেন,সারা দেশে ডাকসু নির্বাচন নিয়ে নানা কল্পনা যল্পনা হচ্ছে। ডাকসু নির্বাচন সুষ্ঠু হবে কিনা সে বিষয় প্রশ্নবিদ্ধ। কারন একাদশ জাতীয় সংসদ নির্বাচন যারা পরিচালনা করেছে তাদের কে সরকার সহ নির্বাচন কমিশন ধন্যবাদ জানিয়েছে এবং ভবিষ্যতে যত নির্বাচন হবে সেই নির্বাচনে একই ভাবে কাজ করে যেতে বলেছে।  তাই বলি ডাকসু নির্বাচন নিয়ে কোন অপ্রিতিকর ঘটনা যেন না ঘটে। যদি অপ্রিতিকর ঘটনা ঘটে তাহলে সরকারকেই এর দায়ভার বহন করতে হবে।
প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, দেশে সঠিক শিক্ষার অভাবে আজ ধর্ষণ সহ সকল প্রকার অপরাধ বেড়ে গেছে। মানুষের নৈতিক চরিত্রের অবক্ষয় হয়েছে। তাই মানুষের নৈতিক চরিত্র গঠন, সুষ্ঠু সুন্দর সমাজ গড়তে স্কুল ও কলেজের সিলেবাসে কুরআন ও হাদিসকে বাধ্যতা মুলক করার জোড় দাবি জানাচ্ছি।
সভাপতি তার বক্তব্যে বলেন, ছাত্র সমাজের কাছে সঠিক আদর্শ না থাকায় তারা আজ মাদকাসক্ত। সমাজে ন্যায় বিচার না থাকায় পরকীয়া সহ নানা প্রকার অন্যায়, অত্যাচার জুলুম বেড়েই চলেছে। তাই ইশা ছাত্র আন্দোলন সমাজে সঠিক আদর্শ তুলে ধরে শান্তি ফিরিয়ে আনার চেষ্টা করছে । সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি  শিব্বির আহমাদ, সাংগঠনিক সম্পাদক  আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান, প্রশিক্ষন সম্পাদক  আব্দুর রশীদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক তাজউদ্দীন আহমাদ, অর্থ সম্পাদক মুহাম্মাদ আব্দুল হান্নান, দফতর সম্পাদক মুহাম্মাদ মাহাদী হাসান, কওমী মাদ্রাসা বি. সম্পাদক এইচ এম সারোয়ার হোসাইন, আলিয়া মাদ্রাসা বি. সম্পাদক আহমাদ কবির, কলেজ বি. সম্পাদক মুহাম্মাদ আল-আমিন, স্কুল বি.সম্পাদক এইচ এম মিরাজুল ইসলাম, ছাত্র কল্যাণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসাইন, সাহিত্য সংস্কৃতি বি. সম্পাদক মুহাম্মাদ মাকসুদুল হাসান, সদস্য এইচ এম সাহিন আদনান। প্রধান অতিথি তার বক্তব্য শেষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়নগঞ্জ জেলা ও মহানগর ২০১৯ সেশনের নতুন কমিটি ঘোষনা করেন। নারায়ণগঞ্জ মহানগর  সভাপতি মুহাম্মাদ ইমদাদুল হক, সহ-সভাপতি মুহাম্মাদ শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মুহাম্মাদ মাহদী হাসানকে এবং নারায়ণগঞ্জ জেলা সভাপতি  শিব্বির আহমাদ, সহ সভাপতি মুহাম্মাদ আব্দুর রশিদ , সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মুহাম্মাদ হাসানকে ঘোষণা করা হয়।
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.