নিয়মনীতির কোন তোয়াক্কা না করেই নারায়ণগঞ্জে মৌমিতা পরিবহন

0
বিজয় বার্তা ২৪ ডট কম
নিয়মনীতির কোন তোয়াক্কা না করেই নারায়ণগঞ্জ থেকে রাজধানী ঢাকার বিভিন্ন রুটে চলাচল করছে মৌমিতা ট্রান্সপোর্ট নামের একটি বাস কোম্পানী। চলাচলের জন্য ৩০টি বাসের অনুমোদন নেয়া হলেও চলছে ৭০/৮০টি বাস। কাউন্টারের অস্তিত্ব নেই কোথাও ফলে যত্রটত্র উঠানামা করছে যাত্রীগণ। প্রতিদিন নারায়ণগঞ্জ থেকে চন্দ্রা, ইপিজেড, নবীনগর, সাভার, হেমায়েতপুর, গাবতলী, শ্যামলী, আসাদগেট, আজিমপুর, বকশীবাজার, চানখারপুল চলাচল করছে এই বাসটি।
রুট পারমিট কাগজপত্রে যা আছে তা মানছেনা বাসের সংশ্লিষ্টরা। কথাছিল বাস ছাড়া হবে ২নং রেলগেট থেকে এবং তা বঙ্গবন্ধু সড়ক হয়ে চাষাঢ়া গোলচত্তর ঘুড়ে প্রবেশ করবে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে। কিন্তু বাস্তবচিত্র সম্পূর্ণ ভিন্ন। যাত্রী উঠানো হচ্ছে খানপুর ৩শ’শয্যা হাসপাতালের সামনে থেকে ভাসমান অবস্থায়। এরপর যাত্রী উঠানো হয় চাষাঢ়া আর্মি মার্কেটের সামনে থেকেও। মৌমিতা বাসের কারণে খানপুর ৩শ’শয্যা হাসপাতালের সামনে প্রতিদিন যানজট লেগেই থাকছে। ফলে হাসপাতালে আসা রোগীরাতো আছেই মুমূর্ষু রোগী নিয়ে এ্যাম্বুলেন্স পড়ছে বিড়ম্বনায়। বর্তমানে নারায়ণগঞ্জে এক আপদে পরিনত হয়েছে মৌমিতা ট্রান্সপোর্ট কোম্পানী।
এবিষয়ে সরাসরি কথা হয় বিআরটিএ নারায়ণগঞ্জ সার্কেলের সহকারি পরিচালক(ইঞ্জি:) সৈয়দ আইনুল হুদা চৌধুরীর সাথে। তাঁর কাছে জানতে চাওয়া হয় মৌমিতার অনুমতি কয়টি? তিনি জানান, “৩০টি বাসের অনুমোদন রয়েছে। বেশি চলছে বলে আমিও শুনেছি”। তাছাড়া এই বাসের বিড়ম্বনার বিষয়ে জানতে চাইলে তিনি ব্যবস্থা নিবেন বললেও স্পষ্ট জানিয়ে দেন “এই বাস নারায়ণগঞ্জ থেকে অনুমোদন দেয়া হয়নি,ঢাকার হেড অফিস থেকে দেয়া হয়েছে”।“নারায়ণগঞ্জ ডিসি অফিস ও আমরা শুধু অনাপত্তিপত্র দিয়েছি”।###
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.