না’গঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে আসছে মেধাবী ছাত্রনেতা আজিজ

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নেতাকর্মীদের পচ্ছন্দের ও বিএনপির আন্দোলন সংগ্রামের সক্রিয় মেধাবী ছাত্রনেতা আজিজুর হক আজিজ নারায়ণগঞ্জের জেলা বিএনপির নতুন কমিটির সাধারন সম্পাদক পদে প্রার্থী হিসেবে ঘোষনা প্রদান করেছেন। আজিজুল হক আজিজকে বিএনপির সকল আন্দোলন সংগ্রামে তার বিশাল কর্মী বাহিনী নিয়ে অংশগ্রহন করতে দেখা গেছে। এর আগে আজিজুল হক আজিজ দশম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনে বিএনপির মনোনীত প্রার্থী হওয়ার ব্যাপক সম্ভবনা ছিল। কিন্তু বিএনপি দশম জাতীয় নির্বাচন বর্জন করায় শেষ পর্যন্ত তিনি দলকে সম্মান জানিয়ে তিনি সাংসদ নির্বাচনে অংশগ্রহন করেননি। আজিজ ১৯৯৫ সালে বিএনপি রাজনীতিতে আস্থাভাজন ছাত্রদলের কর্মী হিসেবে যোগদান করেন। এর পর থেকে দলীয় সকল কর্মসূচিতে নিরলসভাবে কাজ গেছেন। তারই ধারাবাহিকতায় আজিজুল হক আজিজ কেন্দ্রিয় ছাত্রদলের সহ-সম্পাদক হয়েছিলেন। এরপর কেন্দ্রিয় বিএনপি দলের জন্য তার ভালবাসা দেখে ঢাকা বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় সূর্য্যসেন হল ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক করেছিলেন। বিএনপির কর্মসূচিতে অংশগ্রহন করে নিরলসভাবে দায়িত্ব পালন করায় দল তাকে ছাত্রদলের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্ব প্রদান করেন। সে কেন্দ্রিয় বিএনপির দেওয়া সকল পদের সঠিক নেতৃত্ব দিয়ে দলকে এগিয়ে নিয়ে গেছেন। বর্তমানে তিনি সোনারগাঁ থানা বিএনপির রাজনীতিতে সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করছেন।

কেন্দ্রিয় সূত্রে জানা যায়, আগামী ৩০ নভেম্বর সম্মেলনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কমিটি গঠনের সম্ভবনা রয়েছে। সম্প্রতি বিএনপির  কেন্দ্রীয় নেতাদের নিয়ে এক বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। বৈঠকে অংশ নেয়া একাধিক নেতা জানান, যেসব জেলা ও মহানগর কমিটির মেয়াদ এরই মধ্যে শেষ হয়েছে, সেখানে আগামী ৩০ নভেম্বরের মধ্যে সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে।

এদিকে বিএনপির নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, বিএনপির সকল আন্দোলন সংগ্রামে আজিজুল হক আজিজকে সক্রিয় ভূমিকা পালন করতে দেখা গেছে। তিনি ছাত্রদলের বিভিন্ন গুরুত্বপূন পদে থাকা অবস্থা থেকে শুরু করে এখন পর্যন্ত বিএনপি রাজনীতিতে নিরলসভাবে কাজ যাচ্ছেন। একদিকে তিনি যেমন মেধাবী ছাত্রনেতা অন্যদিকে তিনি একজন তুখর রাজনীতিবিদও বটে। আজিজের বিএনপি দলের প্রতি ভালবাসা দেখে নারায়ণগঞ্জ জেলা কমিটিতে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে সমর্থন দিয়েছেন নেতাকর্মীরা। সেই সাথে তারা আশাবাদ ব্যক্ত করে বলেন আগামী জেলা বিএনপি কমিটির সাধারণ সম্পাদক পদে দল তাকে বিশেষভাবে মূল্যায়ন করবেন।

এ বিষয়ে আজিজুল হক আজিজ বলেন, আমি আগামী নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটিতে সাধারণ সম্পাদক প্রার্থী। সে লক্ষে আমি সকল প্রকার কাগজপত্র তৈরি করে কেন্দ্রে ইতিমধ্যে জমা দিয়েছি। আশা করছি দল আমাকে মূল্যায়ন করে কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করে নারায়ণগঞ্জ বিএনপিকে সুসংগঠিত করার সুযোগ করে দিবেন। আমি নারায়ণগঞ্জের সকল নেতাকর্মীদের সহযোগিতা ও দোয়া কামনা করছি।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৫ নভেম্বর সম্মেলনের মাধ্যমে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি হিসেবে অ্যাড. তৈমুর আলম খন্দকার ও সাধারণ সম্পাদক পদে কাজী মনিরুজ্জামান মনির নির্বাচিত হন। দলীয় কোন্দলের কারনে দীর্ঘ ৭ বছরেও তারা পূর্ণাঙ্গ কমিটি করতে পারেননি। আগামী নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটিতে আজিজুল হক আজিজ ছাড়াও মনিরুল ইসলাম সেন্টু, দিপু ভূইয়া ও এসএম ইকবাল সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার গুঞ্জন উঠেছে।

Leave A Reply