নতুন করে ঐক্যবদ্ধ হওয়ার শপথ নেবো-পলাশ

0
বিজয় বার্তা ২৪ ডট কম
জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক আলহাজ্ব কাউসার আহম্মেদ পলাশ বলেছেন, সারাদেশে আমরা দেখিয়ে দিতে চাই একজন শ্রমিক নেতা মারা যাওয়ায় সমস্ত শ্রমিক নেতা ও শ্রমিরা ঐক্যবদ্ধ হয়ে তাকে আমরা স্মরণ করছি। তাকে আমরা ভুলি নাই। আমরা ভুলতে পারি না। নারায়ণগঞ্জে কেন্দ্রীয় শহীদ মিনারে ব্যাপক ভাবে প্রথ্যাত শ্রমিক নেতা আবুল খায়ের ভাইয়ের স্মরণ সভার আয়োজ করা হবে। সেদিন আমরা নতুন করে আরেকটি বার শপত নিবো এই নারায়য়ণগঞ্জের মাটিতে কোন শ্রমিককে অধিকার থেকে বঞ্চিত হতে দেবো না। আমরা সেই শপতের মাধ্যমে সে দিন আমরা জানিয়ে দিবো নারায়ণগঞ্জের মাটিতে কোন মালিক পক্ষ গুন্ডা মাস্তান দিয়ে শ্রমিকদের উপর জুলুম অত্যাচার করে অধিকার থেকে বঞ্চিত করতে পারবেনা।
প্রখ্যাত শ্রমিক নেতা আবুল খায়ের ভুইয়া’র স্মরণে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী ঐক্যজোট (৭৪ সংগঠন) এর উদ্দেগে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মহফিলে জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক এবং সংগঠনের প্রধান সমন্বয়ক আলহাজ্ব কাউসার আহম্মেদ পলাশ সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।
শুক্রবার (১২ জুলাই) সদর উপজেলার আলীগঞ্জ লেবার হলে উক্ত সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
শ্রমিকনেতা আরো পলাশ বলেন, সর্বপ্রথম খায়ের ভাই নারায়ণগঞ্জে সবকটি শ্রমিক সংগঠনকে একত্রিত করে একটি ঐক্যজোট করার কথা বলেছেন। খায়ের ভাই বলেছিলেন আমরা সমস্ত শ্রমিক সংগঠন একত্রিত হয়ে শ্রমিকের অধিকার আদায়ের জন্য মালিক পক্ষে বিরুদ্ধে লড়বো। এবং সরকারের কাছ আমরা থেকে দাবি আদায় করবো। তার এই প্রস্তাবের কারণেই ৭৪টি সংগঠন ঐক্যবদ্ধ হয়ে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী ঐক্যজোট করা হয়েছিলো।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক পাটির সহ-সভাপতি ও ব্যবসায়ী আলহাজ্ব জয়নাল আবেদিন, প্রখ্যাত শ্রমিক নেতা ঐক্যজোটের সমন্বয়ক(সাংগঠনিক) গোলাম কাদির, শ্রমিকলীগের ফতুল্লা আঞ্চলিক কমিটির সাধারন সম্পাদক এস এম হুমায়ুন করিব, ফতুল্লা থানা লোড আনলোড শ্রমিক ইউনিয়নের সভাপতি ও ইউপি মেম্বার জাহাঙ্গির আলম, শ্রমিক নেতা শাহাদাৎ হোসেন সেন্টু, শ্রমিক নেতা গোলাম কিব্রিয়া সাত্তার, শ্রমিক নেতা কবির হোসেন রাজু, শ্রমিক নেতা নুরুল ইসলাম, শ্রমিক নেতা ফারুক আকন, শ্রমিক নেতা উবাইদুর রহমান উবায়েদ ও শ্রমিক নেতা আজিজুল হক সহ আরো অনেক শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভা শেষে শ্রমিকনেতা মরহুম আবুল খায়ের ভুইয়ার আত্মার মাগফেতার কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেছেন আলীগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা হারুন অর রশিদ।
0 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.