দেশের শাসন ব্যবস্থা আজ এক ব্যক্তির হাতে বন্দি-সাখাওয়াত

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, আজকে দেশকে একটি ষড়যান্ত্রিক রাষ্ট্রে পরিণত করা হয়েছে। দেশের শাসন ব্যবস্থা এক ব্যক্তির হাতে বন্দি ।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সামনে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আয়োজনে সাবেক বিচারপতি খায়রুল হকের অপসারণ ও গ্ৰেফতারের দাবিতে বিক্ষোভ মিছিলের পূর্বে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধান বিচারপতি এসকে সিনহা যে রায় দিয়েছেন আমরা নারায়ণগঞ্জ আইনজীবীরা সেই রায়কে স্বাগত জানাই। কারন তিনি যে রায় দিয়েছেন সেটাই হলো এদেশের প্রকৃত অবস্থা।

তিনি আরো বলেন, সাবেক বিচারপতি খায়রুল হক এই সরকারের দালাল। সে দালালি করে একটি সর্বসম্মত তত্ত্বাবধায়ক সরকারের বিধান সরকারের সাথে আঁতাত করে রায় দিয়েছিল। সেই রায়ে এদেশের মানুষের গনতান্ত্রিক অধিকার হারিয়েছেন । একটি ভোটার বিহীন নির্বাচন হয়েছে। আর সেই নির্বাচনে ১৫৪ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। কিন্তু এই নির্বাচন দেশ ও বিশ্বের কাছে গ্ৰহণ যোগ্যতা পাইনি। এদেশের শাসন ব্যবস্থা সম্পূর্ণ রূপে দলীয় করন করা হয়েছে। আজকে মানুষের গনতান্ত্রিক অধিকার নাই । আইনের শাসন নাই । সরকারি দল সুপ্রিম কোর্টের বিরুদ্ধে কথা বলে । সরকারের এমপি ও মন্ত্রীরা পর্যন্ত সর্বোচ্চ আদালতের আইনের বিরুদ্ধে কথা বলেন ।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ এমন একটি দল তারা কোন সময়ই আইন মানে না। তারা আইনের বিরুদ্ধে কথা বলে । এই সরকার আগুন নিয়ে খেলা করছে । বিচার বিভাগের বিরুদ্ধে কথা বলে কেউ কোনদিন বিজয় লাভ করতে পারেনি । সুতরাং এই সরকারও টিকে থাকতে পারবে না । সাবেক বিচারপতি খায়রুল হক সরকারের লাভ জনক পদে বসে তিনি বিচার বিভাগের বিরুদ্ধে কথা বলছে। তিনি এই সরকারের দালালি করছে । এই দালালি করছে তার পদে বহাল থাকার জন্য । আমরা এই বিক্ষোভ মিছিল থেকে খায়রুল হকের গ্ৰেফতার এবং বিচারের ও তাকে আইন কমিশন থেকে বহিষ্কার দাবি জানাচ্ছি এবং সরকারের যে সকল এমপি ও মন্ত্রীরা এই আদালতের রায়ের বিরুদ্ধে কটাক্ষ করেছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি করছি ।

জেলা আইনজীবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি এড. আজিজুল হক হান্ডু’র সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, নারায়নগন্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডঃ মোঃ জাকির হোসেন, এডঃ খোরশেদ আলম মোল্লা, এডঃ রিয়াজুল ইসলাম আজাদ, এডঃ সৈয়দ মশিউর রহমান শাহীন, এডঃ রেজাউল করিম খান রেজা, এডঃ কাজী আব্দুল গাফ্ফার, এডঃ মিয়া মোঃ আবুল বাসার, এডঃ গোলাম হোসেন, এডঃ মোঃ গিয়াস উদ্দীন মোল্লাহ, এডঃ মোঃ জাকির হোসেন, এডঃ আনিসুর রহমান মোল্লাহ, এডঃ আনোয়ার প্রধান, এডঃ আলম খান, এডঃ মাসুদা বেগম সম্পা, এডঃ জিল্লুর রহমান মুকুল, এডঃ সাহাজাদা দেওয়ান, এডঃ মাহামুদুল হক আলমগীর, এডঃ আল আমিন সিদ্দীকী আগুন, এডঃ হেলাল উদ্দীন সরকার. এডঃ আলম চৌধুরী, এডঃ নজরুল ইসলাম এডঃ তরিকুল ইসলাম বুলবুল, এডঃ হেলাল উদ্দীন চৌধুরী এডঃ শেখ আঞ্জুম আহাম্মদ রিফাত, এডঃ রাসেল মিয়া, এডঃ রাসেল প্রধান, এডঃ ফজলুর রহমান ফায়িম, এডঃ মোজাম্মেল হক মল্লিক শিপলু, এডঃ রাজিব মন্ডল, এডঃ আমেনা বেগম, এডঃ সোহাগ মিয়া প্রমূখ।

পরে তারা সাবেক বিচারপতি খায়রুল হকের অপসারণ ও গ্ৰেফতারের দাবিতে আদালত পাড়ায় বিক্ষোভ মিছিল বের করা হয়।

 

Leave A Reply