টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শামীম ওসমানের পক্ষে সাফায়েত আলম সানির শ্রদ্ধা অর্পন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

মো: রাশিদ চৌধুরী:নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ.কে.এম শামীম ওসমানের পক্ষে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানির নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পন করে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে ও তার আদর্শ বাস্তবায়নে প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠার এবং বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী স্বাধীনতা বিরোধী জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গঠনে নিজেদের নিয়োজিত করার শপথ করেছেন নারায়ণগঞ্জ ছাত্রলীগের সাবেক ও বর্তমান প্রায় ২শ’ জন নেতাকর্মী।

গত মঙ্গলবার (১২ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে এমপি শামীম ওসমানের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেখ সাফায়েত আলম সানি।

এর পর নারায়ণগঞ্জ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

মোনাজাত শেষে জাতির পিতার সমাধিস্থলের বেদির সামনে কিছুক্ষন নীরবে একাকী দাড়িয়ে থাকেন সাফায়েত আলম সানি।

পরে নেতাকর্মীদের সাথে নিয়ে সাফায়েত আলম সানি বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সের পাঠাগার, গবেষনাকেন্দ্র, প্রদর্শনী হল, পাবলিক প্লাজা, প্রশাসনিক ব্লক, মসজিদ,উন্মুক্ত মঞ্চ, স্যুভেনির শপ ও তথ্যকেন্দ্র এক এক ঘুরে দেখেন।

এর আগে, মঙ্গলবার রাত ৩টায় ৪টি বাসযোগে ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে নারায়ণগঞ্জ থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওয়ানা হন সানি। বেলা সাড়ে ১০টার সময় টুঙ্গিপাড়ায় পৌছানোর পর কিছুক্ষন বিশ্রাম নিয়ে বেলা সাড়ে ১২টার দিকে সমাধিসৌধ কমপ্লেক্সে পৌছায় নেতাকর্মীরা।

এদিকে, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সদা সচেষ্ট থাকার শপথ নেন সাফায়েত আলম সানি। শপথ বাক্যটি নি¤েœ হুবুহু তুলে ধরা হলো:

“আমি এই মর্মে শপথ গ্রহন করছি যে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের জন্য সদা সচেষ্ট থাকবো।”

“আরো অঙ্গীকার করছি যে, দুর্নীতি, দুঃশাসন ও অপকর্ম থেকে নিজেকে বিরত রেখে সকল প্রকার লোভ ও লালসার ঊর্ধ্বে দেশ ও জাতির কল্যানে নিজেকে নিয়োজিত রাখবো।”

“আমি শপথ করছি যে, মানবিক গুনাবলী সম্পন্ন প্রকৃত মানুষ হওয়ার জন্য সততা, নৈতিকতা ও ন্যায়পরায়নতা বাস্তবায়নের স্বার্থে সামাজিক মূল্যবোধ সৃষ্টির লক্ষে রাজনীতি চর্চাই আমাদের চলার পথের পাথেয় হবে।”

“আমি আরো শপথ করছি যে, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা এবং তার সুযোগ্য তনয়া দেশরতœ, গণতন্ত্রের মানসকন্যা, বিশ^ মানবতার মা শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী স্বাধীনতা বিরোধী জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গঠনে নিমগ্ন থাকবো।”

এসময় সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন- মিজানুর রহমান সজিব, আতাউর রহমান নান্নু, রফিকুল ইসলাম রায়হান, ইশতিয়াক আল কাফি নিশান, আরাফাত রহমান জুম্মন, সুজন প্রধান, আরিফ হোসেন, ফাহিম ভুইয়া, আহমেদ হৃদয়, রায়হান প্রিন্স, মোঃ হিমু, সোহান প্রধান, সাব্বির আহমেদ হৃদয়, মনির হোসেন, সাদ্দাম হোসেন, আশরাফুল ইসলাম খান সৌরভ, বিল্লাল হোসেন, মিঠুন দত্ত বিল্লু, রাকিব হাসান রাজু, সজিব রায় অভি, ফাহিম আহমেদ, সৈয়দ রনি, স্বপন, জহির রানা প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মাকসুদ হোসেন রকি, রানা প্রধান সহ অন্যান্যরা।

200 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.