ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযান শেষ করেছে র‌্যাব

0

বিজয় বার্তা২৪ ডটকমঃ

ঝিনাইদহ সদরের চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানায় অভিযান শেষ করেছে র‌্যাব। বুধবার সকালে দ্বিতীয় দিনের মতো অভিযান শুরু করার আড়াই ঘণ্টা পর অভিযানের সমাপ্তি ঘোষণা করেন তারা।
বুধবার সকালে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট বাড়ি দুটির ভেতরে প্রবেশ করেন। এসময় কিছু স্থানে আবারো মাটি খুঁড়ে তল্লাশি চালান তারা। উল্লেখযোগ্য আর কিছু না পাওয়ায় অভিযানের সমাপ্তি টানা হয়।
তবে মঙ্গলবার উদ্ধার হওয়া বোমাগুলোর বিস্ফোরণ ঘটানো হয় আজ। এর আগে সোমবার রাতে বিশেষ অভিযানে দুজনকে আটকের পর কয়েকজন জঙ্গি বিপুল পরিমাণ বিস্ফোরকসহ চুয়াডাঙ্গা গ্রামে আত্মগোপন করে আছে বলে তথ্য দেয় র‌্যাবের কাছে। এরই ভিত্তিতে গভীর রাতে ওই এলাকায় অভিযানে যায় তারা।
এসময় ঝিনাইদহের মহেশপুরে জঙ্গি আস্তানার অভিযানে নিহত তুহিনের ভাই সেলিম এবং চাচাতো ভাই প্রান্তের দুটি বাড়ি ঘিরে রাখা হয়। পরে মঙ্গলবার সকালে খুলনা থেকে বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর পর অভিযান শুরু করে। অভিযানের শুরুতেই একটি বাড়ির বাঁশ বাগানে মাটির নিচ থেকে ২টি সুইসাইডাল ভেস্ট ও ৪টি হাত বোমা উদ্ধার করা হয়।
পরে বাড়িটির অন্যান্য স্থান থেকে শক্তিশালী বিস্ফোরক দ্রব্যসহ, ১৫টি ডায়নামাইট স্টিক এবং বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেন তারা।

Leave A Reply