জাকারবার্গের দৈনিক আয় ৪৭ কোটি ১৬ লাখ টাকা!

0

fb1-643x330

একজন মানুষের দৈনিক সর্বোচ্চ আয় কত হতে পারে? এক লাখ, দশ লাখ, এক কোটি! কিন্তু এর চেয়েও দৈনিক ঢের বেশি আয়ের মানুষ আছে। ফেসবুক বানিয়েই মার্ক জাকারবার্গের দৈনিক আয় ৪৭ কোটি ১৬ লাখ টাকারও বেশি!
জাকারবার্গ মাত্র ৩২ বছর বয়সে পা রাখলেন। জাকারবার্গ তাঁর এই জীবনে প্রতিদিন কত করে আয় করেছেন, সে হিসাবও বের করেছে মার্কিন টিভি চ্যানেল সিএনবিসি!
সিএনবিসির হিসাব মতে, ৫ হাজার ১৮০ কোটি মার্কিন ডলার মূল্যের সম্পদ রয়েছে জাকারবার্গের, যা তাঁকে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের কাতারে এনেছে। তবে বয়স কম হওয়ার কারণে এই জীবনে দৈনিক আয় করা তাঁর সম্পদের গড় পরিমাণ সবার চেয়ে বেশি। জাকারবার্গের এই বিপুল সম্পদ ও তাঁর বয়সের মধ্যে যদি তুলনা করা হয়, তাহলে দেখা যাবে, এই ৩২ বছরের জীবনে প্রতিদিন ৪৪ লাখ ডলার বা ৪৭ কোটি ১৬ লাখ টাকার বেশি আয় করেছেন তিনি।
ব্যবসাবিষয়ক সাময়িকী ফোর্বসের দেওয়া বিলিয়নিয়ারদের তালিকাতেও রয়েছেন জাকারবার্গ। বয়স ও সম্পদের এই সমীকরণে তিনি এগিয়ে আছেন বিশ্বের সব বিলিয়নিয়ারের চেয়ে।
সিএনবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের বয়স এখন ৬০। বয়স ও সম্পদের হিসাবে জীবনের প্রতিদিন তিনি আয় করেছেন ৩৫ লাখ মার্কিন ডলার। অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজোসের বয়স ৫২, তিনি প্রতিদিন আয় করেছেন ৩৩ লাখ মার্কিন ডলার। সার্চ ইঞ্জিন গুগলের দুই প্রতিষ্ঠাতা সের্গেই ব্রিন ও ল্যারি পেজের বয়স যথাক্রমে ৪২ ও ৪৩ বছর। সম্পদের হিসাবে তাঁরা প্রতিদিন আয় করেছেন ২৩ লাখ মার্কিন ডলার।
গত বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো বাবা হন জাকারবার্গ। মেয়ের নাম রেখেছেন ম্যাক্স। ম্যাক্সের জন্মের ঘোষণা দেওয়ার পর মোট সম্পদের ৯৯ শতাংশ দাতব্য কাজে খরচ করার ঘোষণা দিয়েছেন জাকারবার্গ।

Leave A Reply