গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাসদের মানববন্ধন

0
বিজয় বার্তা ২৪ ডট কম
গ্যাসের অযৌক্তিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে ৭ জুলাই বাম জোট আহুত দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ফতুল্লা থানা শাখার উদ্যোগে আজ বিকাল ৫ টায় ফতুল্লা রেল স্টেশনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাসদ ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, পাগলা আঞ্চলিক শাখার সমন্বয়ক এস এম কাদির, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল হোসেন, বাসদ ফতুল্লা শাখার সদস্য বিপ্লব আহমেদ মিঠু, আশেকে রাসুল শাওন, মোহসিন মিয়া।
নেতৃবৃন্দ বলেন,  এবার গ্যাসের দাম ৩১.৮০ শতাংশ বাড়ানো হয়েছে যা এ যাবৎ কালের সর্বোচ্চ।  রান্নার গ্যাসের ক্ষেত্রে এক চুলা ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ৯২৫ টাকা এবং দুই চুলা ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৭৫ টাকা করা হয়েছে। এই দাম বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক ও বেআইনি। আইনে আছে, গ্যাস ও বিদ্যুৎ কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলে দাম বাড়ানো যাবে না। বিইআরসি তার আইনী অবস্থান পরিহার করে জনগণের স্বার্থ না দেখে সরকারের দুর্নীতি, লুটপাট ও ভুলনীতির সমর্থনে কাজ করে চলেছে। ৬টি গ্যাস বিতরণী কোম্পানির মধ্যে ১টি বাদে সবকটি লাভজনক অবস্থায় রয়েছে এবং ১টি সঞ্চালন প্রতিষ্ঠান লাভজনক থাকার পরও নতুন করে সরকারি হুকুমে দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে যা জনগণের প্রতি বিইআরসির বিশ্বাস ঘাতকতার সামিল। দেশবাসী বিইআরসি তথা সকারের মূল্যবৃদ্ধির অযৌক্তিক-অন্যায় ঘোষণা মেনে নেবে না। গত মার্চ মাসে অনুষ্ঠিত গণশুনানীতে বাসদসহ বামপন্থী দল ও ভোক্তা সংগঠনের পক্ষ থেকে মূল্যবৃদ্ধির অযৌক্তিকতা তুলে ধরা হলে বিইআরসি তার কোন সদুত্তর দিতে পারেনি। অথচ সকল প্রকার যুক্তি ও ভোক্তা স্বার্থ অগ্রাহ্য  করে বিইআরসি দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে যা ঐ প্রতিষ্ঠানের জনস্বার্থ বিরোধী অবস্থানকে তুলে ধরেছে।
বক্তাগণ অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির এই গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের জন্য জোর দাবি জানিয়েছেন। একই সাথে জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে, সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে এবং গণদুর্ভোগের বাজেটের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট আহুত আগামী ৭ জুলাই রবিবার দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত) হরতাল সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।
0 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.