খালেদার সংবর্ধনায় না’গঞ্জ বিএনপির বিভাজন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানাতে গিয়ে বিভাজন সৃষ্টি হয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির মধ্যে ।

বুধবার ( ১৮ অক্টোবর ) বিকেলে নেত্রীর আগমন উপলক্ষে বিমান বন্দরের আশেপাশের থেকে শুরু করে কুড়িল বিশ্বরোড ফ্লাইওভারের নিচ পর্যন্ত বিভিন্ন স্থানে আলাদা ভাবে হয়ে জেলা বিএনপির পৃথক পৃথক ব্যানারে নেতাকর্মীরা অবস্থান করেন । কিন্তু গত ( ১৬ অক্টোবর) এক প্রস্তুতি মূলক সভায় জেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করেছিল যে আমরা পঞ্চাশ হাজার নেতাকর্মী নিয়ে বেগম খালেদা জিয়াকে বিমান বন্দর এলাকা স্বাগত জানাবো । কিন্তু জেলা বিএনপির ডাকে সাড়া না দিয়ে নিজ নিজ কর্মী সমর্থক নিয়ে হাজির হয় জেলা ও কেন্দ্রীয় বিএনপির নেতারা । বুধবার বিকেল সরজমিনে গিয়ে দেখা যায় তাদের এই বিভাজন । এর ফলে পঞ্চাশ হাজার নেতা-কর্মীদের জায়গায় দেখা মিললো মাত্র (১৫০০/২০০০) নেতাকর্মীর ।

এ সময় দেখা যায় জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার সহ তিনশ নেতাকর্মী নিয়ে অবস্থান নেন ।

কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক বদিউজ্জামান খসরু ১৩০ জনের মত নেতাকর্মী নিয়ে অবস্থান নেন ।

জেলা বিএনপির সদস্য ও সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর ১০০ মত নেতাকর্মী নিয়ে অবস্থান নেন ।

সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আহমেদ ১৫০ জনের মত নেতাকর্মী নিয়ে অবস্থান নেন ।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ পক্ষে প্রায় ৪০০ মত নেতাকর্মী নিয়ে অবস্থান নেন ।

জেলা বিএনপির সহ সভাপতি মাজহারুল ইসলাম মান্নান প্রায় ১৮০ জনের মত নেতাকর্মী নিয়ে অবস্থান নেন ।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি শাহ আলমের পক্ষে প্রায় ১৬০ জনের মত নেতাকর্মী নিয়ে অবস্থান নেন ।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এড. তৈমুর আলমের পক্ষে তার ভাই মহানগর যুবদলের আহ্বায়ক খোরশেদ আলম প্রায় ২০০ মত নেতাকর্মী নিয়ে অবস্থান নেন ।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব ব্যাপক সংখ্যক নেতাকর্মীদের নিয়ে অবস্থান করতে দেখা যায় ।

এদিকে মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ১২০ জনের মত নেতাকর্মী নিয়ে অবস্থান নেন ।

অন্যদিকে মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এড. শাখাওয়াত হোসেন খান আলাদা ভাবে ৩০ জনের মত নেতাকর্মী নিয়ে অবস্থান নেন।

প্রায় ৩ মাস যুক্তরাজ্যে অবস্থানের পর দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি।

 

Leave A Reply