কাঁচপুরে বিআইডাব্লিউটিএ’র অবৈধ স্থাপনা উচ্ছেদ

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে বিআইডাব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। রোববার (২৩ জুন) সকাল দশটা থেকে উচ্ছেদ অভিযান শুরু করে বিকেল ৫ টা পর্যন্ত নওয়াব আব্দুল মালেক জুটমিল, একটি তিনতলা ভবন, একটি দোতলা ভবনসহ কাঁচা পাকা ৩০টি স্থাপনা উচ্ছেদ করে গুড়িয়ে দেয়া হয়। নদী ভরাট করায় এক ব্যাক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে।

বিআইডব্লিউটি এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিআইডাব্লিউটি এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মোঃ শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ সহ অন্যান্য কর্মকর্তারা।

বিআইডব্লিউটি এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা আব্দুল মালেক জুটমিলকে গত এক বছর আগে নোটিশ দিলেও তারা কোন ব্যবস্থা না নেয়ায় রোববার উচ্ছেদ করে জুটমিলের গুদামের কিছু অংশ ভেঙ্গে দেয়া হয়। জুট মিলটির জিএম জাফর আহমদ মুচলেকা দিয়েছেন ১৫ দিনের মধ্যে ভরাটকৃত অংশ সরিয়ে নিবেন।

এদিকে নদীর তীর দখল করে গড়ে উঠা একটি ৩ তলা পাকা ভবনের আংশিক গুড়িয়ে দেয়া হয়। ভবনটির মালিক সোলায়মান হক পার্শ্ববর্তী পেপার মিলের বর্জ্য দিয়ে নদী ভরাট করছিল। এজন্য তাকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। কাঁচাপাকা ৩০টি স্থাপনা উচ্ছেদ করা হয়।

বিআইডব্লিউটি এর নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো: শহীদুল্লাহ জানান, উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিক ভাবে এ উচ্ছেদ অভিযান চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সব রকমের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

0 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.