এরশাদ না বললে ও দল থাকছে মন্ত্রীসভাতে

0

বিজয় বার্তা২৪ ডটকমঃ

মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টি বেরিয়ে যাবে কিছুদিন পরপরই এমন ঘোষণা দিচ্ছেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তবে জাতীয় পার্টির অন্য নেতারা এ ঘোষণাকে দেখছেন কেবল রাজনৈতিক কৌশল হিসেবে। মাত্র সপ্তাহখানেক আগেও এরশাদ একই হুমকি দিলেও দলের মহাসচিব এখন বলছেন, তারা সেই অবস্থান থেকে সরে এসেছেন।
মন্ত্রিসভায় জাতীয় পার্টির সদস্যরা থাকছেন না এরশাদের মুখ থেকে এমন ঘোষণা সবশেষ এসেছে গত ৩ মে। এর কয়েক দিনের মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মন্ত্রিসভার রদবদলের ইঙ্গিত দিলে গুঞ্জন তৈরি হয় রাজনৈতিক মহলে।
তবে এরশাদের ঘোষণাকে রাজনৈতিক কৌশল ছাড়া আর কিছু ভাবতে রাজি নন মন্ত্রিসভার জাতীয় পার্টির সদস্যরা। রওশনপন্থী এই নেতারা বলছেন, আগামী নির্বাচনের আগে জাতীয় পার্টির মন্ত্রিসভা থেকে বেরিয়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই।
জাতীয় পার্টির কৌশল নিয়ে দলের দুই প্রতিমন্ত্রী খোলামেলা কথা বলেও এ বিষয়ে মন্তব্য করতে রাজী হননি দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।
দলের এরশাদপন্থী নেতারাও আপাতত সরকারের ভেতরে থেকে সুবিধাজনক অবস্থান বজায় রাখার পক্ষে।
এর আগেও ২০০৯ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের সময় এরশাদ কয়েক দফা মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির সদস্য জি এম কাদেরকে সরিয়ে আনার ঘোষণা দেন। তবে সেই ঘোষণাও বাস্তবায়িত হয়নি।

Leave A Reply