এবার কানাডায় ক্রিকেট ছড়িয়ে দিবে শহীদ আফ্রিদি

0

বিজয় বার্তা২৪ ডটকমঃ

খেলোয়াড়ি জীবনে দু’হাত ভরে পেয়েছেন শহীদ আফ্রিদি। ক্রিকেট খেলার সুবাদে তার খ্যাতি এখন জগতজোড়া। একে কাজে লাগিয়ে এবার বিশ্বকে কিছু দিতে চান পাকিস্তানের এ তারকা অলরাউন্ডার।

এ মুহূর্তে কানাডায় অবস্থান করছেন আফ্রিদি। উদ্দেশ্য দুঃস্থ্যদের স্বার্থে গড়ে তোলা শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের জন্য অর্থ সংগ্রহ করা। এজন্য তিনি শরণাপন্ন হয়েছেন কানাডার টরেন্টোর মেয়র জন টরির। অবশ্য টরিই তাকে আমন্ত্রণ জানিয়েছেন। এরই মধ্যে দু’জনের সাক্ষাৎ হয়েছে। নানা বিষয়ে আলোচনাও করেছেন তারা।

আলোচনার এক পর্যায়ে কানাডায় ক্রিকেট ছড়িয়ে দেয়ার ইচ্ছা পোষণ করেন বুমবুম আফ্রিদি। তিনি বলেন, ক্রিকেটের জন্য এখানে কিছু করতে চাই। হ্যাঁ, ব্যাপক কিছুই করতে চাই। বলতে পারেন, গোটা কানাডায় ক্রিকেট ছড়িয়ে দিতে চাই।

কানাডা ভ্রমণের আমন্ত্রণ পাওয়ায় টরেন্টোর মেয়রের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুলেননি পাকিস্তানের সাবেক অধিনায়ক। এ নিয়ে টুইটও করেছেন আফ্রিদি। টুইটে তিনি লিখেছেন, আমন্ত্রণের জন্য ধন্যবাদ জন টরি। কানাডা ক্রিকেটের ভবিষ্যত এবং পাকিস্তানের সঙ্গে সম্পর্ক নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

টরেন্টোতে আফ্রিদিকে স্বাগত জানিয়ে মেয়র টরি বলেন, কানাডায় পাকিস্তানের সাবেক অধিনায়কের পদচারণা এদেশের ক্রিকেট সমৃদ্ধ করতে সহায়তা করবে বলে আমি মনে করছি। এদেশে যারা ক্রিকেটের প্রতি আগ্রহী তাদের স্বার্থে কিছু করার জন্য আপনাকে আহ্বান জানাচ্ছি। আমি জানি,  খেলাটির ওপর আপনার বেশ প্রভাব রয়েছে। ক্রিকেট বিশ্বের সবাই আপনাকে চেনে। আমাদের দেশের তরুণরা আপনার সাহচর্য পেলে উপকৃত হবে।

কানাডা ভ্রমণের অংশ হিসেবে ১৬ মে দেশটির ১৫০তম জন্মদিনে ফেস্টিভ্যাল ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেবেন আফ্রিদি।

এ বছরের ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি থেকে অবসর নেয়ার মাধ্যমে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান বিশ্ব কাঁপানো এ তারকা ক্রিকেটার।

Leave A Reply