একটি কলার দাম ১ লাখ ১০ হাজার টাকা!

0

বিজয় বার্তা ২৪ ডট কম

কথায় আছে, ‘আঙুল ফুলে কলা গাছ’। অর্থাৎ রাতারাতি বড়লোক হওয়া বা সম্পদ বৃদ্ধি পাওয়াকে বুঝায়। তবে যুক্তরাজ্যে যা ঘটলো তাকে বলা যেতে পারে ‘কলার বিল ফুলে কলা গাছ’।

যুক্তরাজ্যের সুপারমার্কেট আসডা থেকে অনলাইনে মেয়ের জন্য একটি কলা কিনেছিলেন ববি গর্ডন। তবে বিল দিতে গিয়ে তার চক্ষু চড়ক গাছ। এ কী! একটি কলার দাম ৯৩০ পাউন্ড বা বাংলাদেশি টাকায় ১ লাখ ১০ হাজার টাকা! এটি কীভাবে সম্ভব! যদিও একটি কলার দাম হওয়ার কথা সর্বোচ্চ ১১ পেন্স বা কমবেশি ১৩ টাকার মতো।

নটিংহ্যামের শেরউডের ববি গর্ডন জানান, প্রথমে বিলটি দেখে তিনি হতবাক হয়ে যান। তার ক্রেডিট কার্ডে বিলটি চার্জ করা হলেও কার্ড কোম্পানির প্রতারণা ঠেকানোর টিম সেটি আটকে দিয়ে তাকে ক্ষুদে বার্তা পাঠায়।

মিস গর্ডন প্রথমে বিলটি দেখে অবাক হলেও তিনি এবং তার স্বামী ভেবেছিলেন এটা হয়তো দোকানের ভুল হয়েছে। তারা বিষয়টি ধরতে পারবে। কিন্তু যখন এজন্য আবার ববির ক্রেডিট কার্ডে চার্জ করা হয়, তখন সত্যিই হতবাক হয়ে যান।

এদিকে, এ ঘটনায় একে কম্পিউটারের ভুল জানিয়ে ক্ষমা চেয়েছে আসডা। আসডার একজন মুখপাত্র বলছেন, ‘যদিও আমাদের কলাগুলো চমৎকার, কিন্তু এটা ঠিক যে, তার দাম এত নয়। এটি নিঃসন্দেহে কম্পিউটারের একটি ভুল।’

তিনি বলেন, ‘আমরা মিস গর্ডনকে ধন্যবাদ জানাই যে, তিনি বিলটি যাচাই করে দেখেছেন। এরকম ভুল যাতে ভবিষ্যতে না ঘটে, আমরা সেই ব্যবস্থা নিচ্ছি।’

মিস গর্ডন বলেন, ‘এরপর আমি আমার সাত বছরের মেয়েকে বললাম, তোমার উচিত কলাটা খুব মজা করে খাওয়া। অনেক দামি কলা!’

তথ্য : বিবিসি

0 Shares

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.