ঈদের আগেই মগবাজার-মৌচাক ফ্লাইওভার কাজ শতভাগ শেষ হবে

0

বিজয় বার্তা২৪ ডটকমঃ

ঈদের আগেই মগবাজার-মৌচাক ফ্লাইওভারের কাজ শতভাগ শেষ হবে। সকালে ফ্লাইওভারটির কারওয়ান বাজার অংশ যান চলাচলের জন্য খুলে দেয়ার পর এ কথা জানান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।
পরে স্থানীয় সরকার বিভাগের প্রধান প্রকৌশলী জানান, নকশায় ত্রুটি নয় বরং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গুলোর সঙ্গে সমন্বয়হীনতার কারণেই ব্যয় আর সময় বেড়েছে এ প্রকল্পে।
গত বছরের ৩০ মার্চ মগবাজার-মৌচাক ফ্লাইওভার উদ্বোধনের সময়ই এ অংশ যান চলাচলের জন্য খুলে দেয়ার কথা থাকলেও ক্রটি থাকায় সে সময় তা সম্ভব হয়নি।
পরে এর দৈর্ঘ্য ২৫০ মিটার বাড়িয়ে হাতিরঝিল মোড় থেকে এফডিসি রেলক্রসিং হয়ে এ লুপটি নামিয়ে আনা হয় সোনারগাঁও মোড় পর্যন্ত। অবশেষে বুধবার সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন অনুষ্ঠানিকভাবে এ অংশের উদ্বোধন করেন।
এসময় মন্ত্রী বলেন, সব জটিলতা কাটিয়ে এই জুনেই পুরোপুরিভাবে খুলে দেয়া হচ্ছে মগবাজার- মৌচাক ফ্লাইওভার।
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘ঈদের আগে এই কাজ শেষ হবে। এবং যানযট নিরসনে এটি অগ্রণী ভূমিকা পালন করবে।’
পরে দফায় দফায় প্রকল্পের মেয়াদ আর ব্যয় বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গুলোকে দুষলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী।
২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি ফ্লাইওভারটির নির্মাণ কাজ শুরু হয়।

Leave A Reply