আমাদের উন্নয়নের বিচারের ভার জনগনের উপর-প্রধানমন্ত্রী

0

বিজয় বার্তা ২৪ ডট কম

সরকার পরিচালনায় আমরা জনগণের কল্যাণে চেষ্টায় কোনো ত্রুটি করিনি। আমরা কতটুকু উন্নয়ন করেছি তার বিচারের ভার আপনাদের ওপর দিলাম বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, টানা আট বছর দায়িত্ব পালন করে নবম বছরে পদার্পণ করতে যাচ্ছি। বাংলাদেশের জনগণই আমাদেরকে এই সুযোগ দিয়েছেন। এজন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট সরকারের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আজ ১২ জানুয়ারি। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে জনগণের বিপুল ম্যান্ডেট নিয়ে আজকের দিনে প্রধানমন্ত্রী হিসেবে আমি তৃতীয়বারের মতো শপথ গ্রহণ করি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের তৃতীয় বছর পূর্তিতে দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের মনে রাখতে হবে, বিপুল জনসংখ্যার এ দেশে সম্পদের পরিমাণ সীমিত। দীর্ঘকাল দেশে কোনো আর্থ-সামাজিক উন্নয়ন হয়নি। বহু সমস্যা পুঞ্জীভূত হয়ে পাহাড়-সমান হয়ে দাঁড়িয়েছিল। মোকাবিলা করতে হয়েছে অভ্যন্তরীণ বিরুদ্ধ পরিবেশ। বৈশ্বিক বৈরি অর্থনৈতিক অবস্থাও উন্নয়নের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে বারবার।’

শেখ হাসিনা বলেন, সব বাধা-বিপত্তি অতিক্রম করে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ আজ উন্নয়নের সর্বজনীন মডেল। দ্রুত সময়ের মধ্যে দারিদ্র্য হ্রাসে বাংলাদেশের সাফল্যকে বিশ্বব্যাংক মডেল হিসেবে বিশ্বব্যাপী উপস্থাপন করছে।

প্রসঙ্গত, ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের মধ্যে টানা দ্বিতীয় বার ক্ষমতায় আসে আওয়ামী লীগ নেতৃত্বাধীন  জোট সরকার। ২০১৪ সালের ১২ জানুয়ারি শেখ হাসিনার সরকার শপথ গ্রহণ করে।

Leave A Reply