আমরা বই পড়া থেকে অনেক বেশি দূরে সরে যাচ্ছি-এডিসি জসিম

0

বিজয় বার্তা ২৪ ডট কম

অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব ) মোঃ জসিম উদ্দিন হায়দার বলেছেন, আমরা বই পড়া থেকে অনেক বেশি দূরে সরে যাচ্ছি । আমরা মাদক গ্ৰহণ করছি । আমরা জঙ্গিবাদের দিকে যাচ্ছি ‌। আমরা এখন খেলাধুলা করি না । আমাদেরকে সেই জায়গাটিতে ফিরে আসতে হবে ।

জাতীয় গ্ৰন্থাগার দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা গুলো বলেন ।

মঙ্গলবার ( ৫ ফেব্রুয়ারি ) সকালে নগরীর পুরান কোর্ট এলাকায় জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । তিনি আরো বলেন,

তিনি বলেন, আপনি যদি মনে করেন শারীরিক ভাবে সুস্থ্য না থাকেন তাহলে মানসিক বিকাশ ঘটবে না । আর ধর্মীয় অনুভূতি থাকা দরকার । কারন সবাই আমরা কোনো না কোনো ধর্মের অনুসারী । প্রত্যেকটি ধর্মের একটি চেতনা সেটি হচ্ছে সভ্য মানুষ হওয়া, মানুষের মঙ্গল করা । আমরা যেনো মানুষের মঙ্গল করি । তিনি আরো বলেন, পৃথিবীতে আজ যত ব্যক্তি বড় হয়েছে সবাই বই পড়েই হয়েছেন । তাই আমাদেরকে বেশি বেশি করে বলেন পড়তে হবে । আজকে আমরা মানসিক ভাবে শপথ নেই । আমরা বেশি বেশি করে বই পড়বো সমাজ এবং নিজেদের পরিবর্তন আসবো ।

অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মুহাম্মদ মাসুম বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) রেজাউল বারী, আরোও উপস্থিত ছিলেন, জেলা ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক ফজলুল হক, জেলা লাইব্রেরিয়ান এম এম মোশারফ হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনোয়ারা সুরুজ, বিশিষ্ট শিক্ষা অনুরাগী কাশেম জামাল প্রমুখ ।

এর আগে জাতীয় গ্ৰন্থাগার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র্যালী অনুষ্ঠিত হয় ।

শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.