আনন্দঘণ পরিবেশের মধ্য দিয়ে কথা শিল্পী আহমেদ রউফ এর জন্মদিন পালিত

0

বিজয় বার্তা ২৪ ডট কম

আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে কথা শিল্পী আহমেদ রউফ এর ৩৬-তম জন্মদিন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় অনলাইন নিউজ পোর্টাল বিজয় বার্তা ২৪ ডট কম এর কার্যালয়ে নারায়ণগঞ্জ সাহিত্য ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি জাহাঙ্গীর ডালিমের আয়োজনে এ জন্মদিন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত সকল কবিগণ কথাশিল্পি আহমেদ রউফ এর মঙ্গল কামনাসহ বাকিটা জীবন পূর্বের ন্যায় সাহিত্য রচনার মাধ্যমে সাধারন মানুষের কথা বলে যাবেন এমনটাই প্রত্যাশা করেন উপস্থিত সকল শুভাকাঙ্খীরা।
এ সময় কথাশিল্পি আহমেদ রউফ-এর জন্মদিনে উপস্থিত ছিলেন, বিজয় বার্তা ২৪ ডট কম-এর প্রকাশক সম্পাদক গৌতম সাহা, নারায়ণগঞ্জ ডট নিউজ এর সম্পাদক রনি কুমার দাস, কবি মোহাম্মদ আল মনির, বদরুল আলম, রুহুল আমিন, ইকবাল হোসেন রোমেছ, এস এ মামুন বাবুল, মুহম্মদ আল মাছুম শেখ, নীরব, রায়হান, মোখলেছুর রহমান তোঁতা, সালাহ্উদ্দিন আমিরসহ আরো অনেকে।
প্রসঙ্গত,আহমেদ রউফ লেখনিতে প্রবেশ করেছেন ছোটগল্প ও উপন্যাসের মধ্যদিয়ে। প্রথম উপন্যাসের বই বের হয় ২০০৮-এ একুশে বইমেলায়। কালোমেঘ নামের এই বইটি বের হয় অণ্য মাত্রা থেকে। ২০১০-এ আরো একটি বই বের হয় নৈঃশব্দের ডাকঘরে কবি ছোটগল্পের বই। ২০১১-তে বের হয় ছোটদের উপযোগী গল্পের বই হলদে পাখি ও মেঘবুড়ো। বইটি বের করেন নূর কাশেম পাবলিসার্স।
তারপর একে একে বের হয় নীল জোছনায় প্রেম ও মায়াবীনি। বই দুটি বের করেন জিনিয়ার্স পাবলিকেশনস। ভালোবাসার গল্প সম্পাদিত, প্রতিভা প্রকাশ থেকে ও মেঘডানা পরী বের করেন শুভ্র প্রকাশ। ২০১৭-একুশে বইমেলায় বের হয় বাংলাদেশের কবিতা। বইটি বের করেন প্রতিভা প্রকাশ। বাবা মোহাম্মদ নাজির মিয়া এবং মা মোসাম্মৎ আছিয়া বেগম, স্ত্রী মিনারা আক্তার মিনু। দুই কন্যা ফাইজা আহমেদ রিতু ও ফাইয়া আহমেদ মিতু। এক ছেলে মোহাম্মদ রেদওয়ান আহমেদ রৌদ্র। পেশায় ব্যবসায়ী আহমদ রউফ-এর জন্ম ১৯৮২ সালের ১৪ জুলাই। কিশোরগঞ্জ জেলার ইটনা থানায়।

 

Leave A Reply