আজকে গ্যাসের মূল্য কমানোর দাবি আমাদের সবার- এড. কালাম

0

বিজয় বার্তা ২৪ ডট কম

আজকে গ্যাসের মূল্য কমানোর দাবি আমাদের সবার। এটা কারো একক বা ব্যাক্তিস্বার্থ কিংবা আমরা যারা বিরোধী রাজনীতি করি তাদের জন্য ও না এ দাবি আপামর জনসাধারণের। আজকে গ্যাসের মূল্য ১৭৫ টাকা বাড়িয়ে দিয়েছে দুই চুলায় এটা একটা অমানবিক, অসামাজিক এবং জননিন্দিত কাজ করেছে সরকার। এ সরকার একতরফা ভাবে একাজটি জনসাধারণের উপর স্থাপন করতে চাচ্ছে। কারণ তারা আজকে দুর্নীতিগ্রস্থ হতে হতে দেউলিয়ায় পরিণত হয়ে গেছে।

মঙ্গলবার(০২জুলাই) গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিকেলে নগরীর চাষাড়া বালুর মাঠস্থ তিতাস গ্যাস অফিসের সামনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি কতৃক আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে সাবেক সাংসদ ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম একথা বলেন।

তিনি বলেন, বর্তমানে সংসদ বিতর্কিত সংসদ সেখানে জনগণের পক্ষে কথা বলার মত কোনো পরিবেশ নাই। সেক্ষেত্রে বলবো এই বিষয়ে জনমত যাচাইয়ের জন্য এ বিষয়ে গণশুনানির মাধ্যমে জনগণের রায় কিংবা তাদের মনোভাব নেয়ার ব্যবস্থা করা হক। যদি এ বিষয়ে সরকার এ পদক্ষেপ নেয় তাহলে জনসাধারণ দ্বারা তারাই প্রশংসিত হবে। কারণ সরকারকে একদিন এ দায়ে আগামী প্রজন্মকে ক্ষতিগ্রস্ত করার জন্য দায়বদ্ধ হতে হবে।

তিনি আরো বলেন, নি¤œবিত্ত এবং পেশাদারমুখী মানুষের আয়ের নিরপাদ একটা স্থান হচ্ছে সঞ্চয় পত্র। সেই সঞ্চয় পত্র থেকেও আজকে সরকার ১০% করে কেটে নেওয়ার ব্যবস্থা গ্রহণ করেছে। আসলে জনসাধারণের জীবনযাত্রার মূল আর্থিক সংগতিতে আঘাত করে অর্থনৈতিকভাবে দুর্বল করতে চাচ্ছে সরকার।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহ-সভাপতি এড. জাকির হোসেন, ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর সেন্টু, সহ-সাংগঠনিক সম্পাক আওলাদ হোসেন, মহানগর শ্রমিকদলের যুগ্ম সম্পাদক মনির মল্লিক, মহানগর সেচ্ছাসেবকদলের সিনিয়র সহ-সভাপতি ফারুক হোসেন, যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া, মহানগর সেচ্ছাসেবক দল নেতা মোস্তাফিজুর রহমান,মহানগর মৎসজীবী দল নেতা শাহরিয়ার চৌধুরী ইমন প্রমুখ।

0 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.