আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে নারায়ণগঞ্জ সেজেছে ভিন্নরুপে

0

বিজয় বার্তা ২৪ ডট কম

আজ বাদে কাল বাংলাদেশ আওয়ামীলীগের ২০ তম সম্মেলন। তাই এই ২২-২৩ অক্টোবর সম্মেলন উপলক্ষে নারায়ণগঞ্জকে ভিন্নরুপে সাজানো হয়েছে। শহরের সব জায়গায় ছেয়ে গেছে বড় বড় সাইনবোড, বিলবোর্ড, পোস্টার ও ব্যানারে।

অনুষ্ঠিত এই সম্মেলনকে সফল করতে অনেক আগে থেকেই নেওয়া হয়েছে বিশাল প্রস্তুতি। তারই ধারাবাহিকতায় সাজানো হয়েছে সমস্ত শহর। সম্মেলনকে ঘিরে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে এক ধরনের উৎসবের আমেজ। নেতাকর্মীরা নিজের অবস্থান জানাতে নিজের নামে শহরময় করেছে পোস্টার ফেস্টুন। কর্মীদের সর্মথন পেতে এই পোস্টার ও ফেস্টুনে রয়েছে দোয়া সম্মিলিত ছবি।
সম্মেলনকে কেন্দ্র করে বাংলাদেশ আওয়ামীলীগ এর সভাপতি শেখ হাসিনা ও সাবেক নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও সাংসদ একেএম শামীম ওসমান এর ছবির মাধ্যমে শহরের রাইফেল ক্লাবের বিপরীত পাশে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক এড. খোকন সাহার পক্ষে থেকে আওয়ামীলীগ এর বিশ তম সম্মেলনকে সফল করতে বিশাল আকারের গেইটের সৌন্দর্য বর্ধন করা হয়েছে যা চোখে দেখার মত।

নারায়ণগঞ্জের প্রতিটি থানা মহল্লা ঘুরে দেখা গেছে পদ প্রত্যাশী স্থানীয় শীর্ষ নেতাদের রঙবেরঙয়ের ব্যানার ফেস্টুন। প্রতিটি মহল্লায় যেন বিরাজ করছে উৎসবের আমেজ। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতাবৃন্দরা ২২-২৩ অক্টোবর সম্মেলনকে সফল করতে জেলা ও উপজেলা প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামীলীগের নেতা কর্মীদের নিয়ে কর্মী সভা ও উঠান বৈঠক করছেন। গত ২০ অক্টোবর এই সম্মেলন ঘিরে শামীম ওসমানের আয়োজনে করা হয়ছিলো এক বিশাল কর্মীসভা। সেদিও তিনি এই সম্মেলনকে সফল করতে নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান।

এদিকে ওসমান পন্থীরা তাদের নেতা নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানকে কেন্দ্রিয় কোন পদে দেখতে অধির আগ্রহে বসে আছেন। তাদের বিশ্বাস বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা তাদের পচ্ছন্দের নেতা সাংসদ শামীম ওসমানকে উপযুক্ত কোন কেন্দ্রীয় পদে বসিয়ে সঠিক মূল্যায়ন করবেন। আর এনিয়ে চারদিকে চলছে শামীম ওসমান অনুসারীদের বিশেষ দোয়া প্রার্থনা। জানা যায় সাংসদ শামীম ওসমান আওয়ামীলীগের আমলে দুইবার সাংসদ নির্বাচিত হয়েছেন। এছাড়া তিনি জেলা আওয়ামীলীগ ও শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন। নারায়ণগঞ্জ আওয়ামলীগকে সাংগঠনিক কাঠামোতে শক্ত অবস্থান ধরে রাখার তার ব্যাপক অবদান রয়েছে বলে মনে করেন নেতাকর্মীরা।

Leave A Reply