আওয়ামীলীগের সবচেয়ে বড় অর্জন হলো বাংলাদেশের স্বাধীনতা-আব্দুল হাই

0

বিজয় বার্তা ২৪ ডট কম

আওয়ামীলীগের ইতিহাস যদি বলতে চাই তাহলে এতটুকু সময়ে শেষ করা সম্ভব হবে না। আওয়ামীলীগের সবচেয়ে বড় অর্জন হলো বাংলাদেশের স্বাধীনতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ শহীদ আর মা-বোনদের সম্ভ্রমের বিনিময়ে এ স্বাধীনতা আমরা অর্জন করেছি। আজকে তারই কন্যার হাত ধরে দেশ আজ উন্নয়নে শিখড়ে । আজকে আমরা বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমাদের আওয়ামীলীগের নেত্রী আমাদের আদর্শ জননেত্রী শেখ হাসিনা আজকে আমাদের এগিয়ে নিয়ে যাচ্ছে।

রবিবার(৩০জুন) বিকেলে নগরীর ২নং রেলগেইটস্থ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামীলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা কতৃক আয়োজিত আনন্দ র‍্যালি শেষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুর হাই একথা বলেন।

সভায় সাবেক মহিলা আসনের সাংসদ এড. হোসনে আরা বাবলী বলেন, আপনাদের সকলের অংশগ্রহণে আজকে আমাদের এই আয়োজন সফল হয়েছে। ইনশাল্লাহ সামনের দিনগুলোতে আমাদের এই ঐক্যবদ্ধতা বজায় রেখে আমরা সামনের দিকে এগিয়ে যাবো এবং দলকে আরো শক্তিমালী করবো।

বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু বলেন, আজকে বাংলাদেশে যা কিছু অর্জন হয়েছে ৫২,৬২,৬৬,৬৯,৭০,৭১ এর মহান মুক্তিযুদ্ধ এবং ৭৫ এর পর বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে যে আন্দোলন সে আন্দোলন বাংলাদেশ আওয়ামীলীগ করেছে। আজকে বাংলাদেশ সারা বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িয়েছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। ইনশাল্লাহ তার হাত ধরেই আমরা সামনের দিনগুলোতে আরো এগিয়ে যাবো।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ মোঃ বাদল বলেন, বাংলাদেশ আগে স্বাধীন, সার্বভৌম ছিল না। ত্রিশ লক্ষ শহীদের রক্ত, আড়াই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে এদেশের স্বাধীনতা আসছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মানুষের মুসে হাসি ফোটানোর জন্য দেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছেন। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা অতন্দ্র প্রহরীর মতো প্রস্তুত আছি।

জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু বলেন, আজকে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে উন্নত রাষ্ট্রে পরিণত করছেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সামনে যে ভিশন গুলো রয়েছে ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ তা আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঐক্যবদ্ধভাবে কাজে করে তা বাস্তবায়িত করে জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলবো।

এর আগে জাতীয় পতাকা, আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা(৭০টি) উড়িয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আনন্দ র‍্যালির উদ্বোধন করা হয়। এসময় র‍্যালীতে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ মোঃ বাদলের নেতৃত্বে অংশগ্রহণ করেন, সাবেক সাংসদ হোসনে আরা বেগম বাবলী, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও আইনজীবী নেতা এড. আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল কাদির, আরজু রহমান ভুঁইয়া, মিজানুর রহমান বাচ্চু, আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, ইকবাল পারভেজ, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এমএ রাসেল, উপ দপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাতীয় শ্রমিক লীগের শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু ভূইয়া, সোনারগাঁ থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, গোপালদী পৌরসভার মেয়র এমএ হালিম শিকদারসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

0 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.